advertisement
আপনি দেখছেন

দেশে আবারও মহামারি করোনাভাইরাসের সংক্রমণের হার বাড়তে শুরু করেছে। গত কয়েকদিন ধরেই শনাক্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অন্যদিকে, এশিয়ায় সংক্রমণের তালিকায় বাংলাদেশের অবস্থান পঞ্চম।

cv 19 doctorsসংক্রমণের হার বাড়তে শুরু করেছে

সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনা সংক্রমণে এশিয়ার মধ্যে শীর্ষে রয়েছে ভারত। বিশ্বে তাদের অবস্থান দ্বিতীয়। এশিয়ায় দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে ইরান, ইরাক, ইন্দোনেশিয়া ও বাংলাদেশ।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত একদিনের ব্যবধানে আরো ২ হাজার ১৩৯ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ লাখ ৩৪ হাজার ৪৭২ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ৬ হাজার ২১৫ জনের মৃত্যু হলো।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ১১৬টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ২১৮টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৭৬৮টি। এ নিয়ে ২৫৪তম দিনে এসে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৫ লাখ ৯৬ হাজার ৯৬২টি।

corona virus new

উক্ত সময়ের মধ্যে আরো ১ হাজার ১৩৯ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ লাখ ৩৪ হাজার ৪৭২ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৬ হাজার ২১৫ জনের মৃত্যু হলো।

একই সময়ে দেশে ১ হাজার ৬০৪ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৫১ হাজার ১৪৬ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৭ শতাংশ এবং সুস্থতার হার ৮০ দশমিক ৮২ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

sheikh mujib 2020