advertisement
আপনি দেখছেন

মহামারি করোনাভাইরাস মোকাবেলায় ইউরোপ-আমেরিকার ডাক্তাররা ব্যর্থ হচ্ছেন মন্তব্য করে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের করোনার চিকিৎসা ইউরোপ-আমেরিকার চেয়ে ভালো।

khalid mahmud state ministerনৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

আজ শুক্রবার দিনাজপুর জেলার বোঁচাগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মুজিববর্ষ উপলক্ষ্যে আয়োজিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরূপ ১০টি বাড়ি নির্মাণের শুভ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, শুরুতে বাংলাদেশের করোনা চিকিৎসা নিয়ে শত সমালোচনা থাকলেও এখন দেখা যাচ্ছে ইউরোপ-আমেরিকা থেকে বাংলাদেশের করোনা চিকিৎসা ভালো। কোভিড রোগী শনাক্ত হলেও মৃত্যুর হার নিয়ন্ত্রণে আছে।

এটা ইউরোপ-আমেরিকার ডাক্তাররা পারছে না দাবি করে তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে বড় অস্ত্র হয়ে গেল কোভিড-১৯। দেশেও করোনা মোকাবেলায় সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে এবং সে কারণেই এখন এক ধরনের স্বাভাবিক অবস্থা চলে এসেছে।

corona virus newকরোনাভাইরাস

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশের অর্থনীতি শক্তিশালী হওয়াতে করোনার মধ্যেও আমাদের উন্নয়ন কর্মকাণ্ড থেমে নেই। ইউএনও, ডিসি, সরকারি কর্মকর্তাসহ আমরা মাথায় করে আড়াই মাস মানুষের বাড়ি বাড়ি চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দিয়েছি।

‘পরিবারের লোকজনকে পাশে না পেলেও জীবনের ঝুঁকি নিয়ে পুলিশ কর্মকর্তারা করোনার রোগীদের হাসপাতালে নিয়ে গেছেন। ডাক্তাররাও নিজেদের সর্বোচ্চ দিয়ে আক্রান্ত রোগীদের চিকিৎসা করাচ্ছেন।’

সুধী সমাবেশে আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পাল, সেতাবগঞ্জ পৌর মেয়র আব্দুস সবুর, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আফছার আলী, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল মোতালেব ও সাধারণ সম্পাদক সোহেল রানাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

sheikh mujib 2020