advertisement
আপনি দেখছেন

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূরসহ ছয় জনের বিরুদ্ধে ঢাবির এক ছাত্রীকে অপহরণ, ধর্ষণ, ধর্ষণে সহযোগিতার দায়ে এবং ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন ধার্য করেছেন আদালত। তদন্ত কর্মকর্তাকে আগামী ১৭ ডিসেম্বর প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে।

vp noor 24aprilডাকসু সাবেক ভিপি নুরুল হক নূর

আজ বুধবার ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি নতুন এ দিন ধার্য করে আদেশ দেন। এর আগে পূর্ব নির্ধারিত আদেশ অনুযায়ী, আজই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত সংস্থা ডিবি পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি।

প্রসঙ্গত, গত ২০ সেপ্টেম্বর রাতে রাজধানীর লালবাগ থানায় ভিপি নুরুল হক নূরসহ ছয় জনের বিরুদ্ধে ধর্ষণ এবং এ কাজে সহযোগিতার অভিযোগে মামলা দায়ের করেন ঢাবির ওই ছাত্রী। তিনি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিক শিক্ষার্থী।

protest against vp noorভুক্তভোগী ওই শিক্ষার্থী

মামলার প্রধান আসামি হিসেবে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে উল্লেখ করে ধর্ষণের স্থান হিসেবে লালবাগ থানার নবাবগঞ্জ বড় মসজিদ রোডে মামুনের বাসার কথা বলা হয়েছে।

বাকি আসামিরা হলেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ, যুগ্ম-আহ্বায়ক (২) মো. সাইফুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের সহ-সভাপতি মো. নাজমুল হুদা এবং ঢাবি শিক্ষার্থী আবদুল্লাহ হিল বাকি।

sheikh mujib 2020