advertisement
আপনি দেখছেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ওআইসির সম্মেলনে যোগদান উপলক্ষে তাদের করোনার টেস্ট করালে ফলাফল পজেটিভ আসে বলে জানা গেছে। গতকাল মঙ্গলবার রাতে এ ফলাফল জানা যায়।

abdul momen bd foreign minister 1আব্দুল মোমেন

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বুধবার বলা হয়, ইসলামিক সহযোগিতা সংস্থা তথা ওআইসির পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৪৭তম সম্মেলনে যোগদানের কথা ছিল পররাষ্ট্রমন্ত্রীর। আগামী ২৭ ও ২৮ নভেম্বর নাইজারের নিয়ামিতে অনুষ্ঠিতব্য ওই সম্মেলনে যোগদান উপলক্ষে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে তার কোভিড-১৯ টেস্ট করা হয়।

পরে মঙ্গলবার দিবাগত রাতে জানা যায়, তিনি করোনা পজেটিভ। অথচ পররাষ্ট্রমন্ত্রীর শরীরে করোনার কোনো উপসর্গ ছিল না। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বর্তমানে বাসায় আইসোলেশনে আছেন এবং সুস্থ আছেন তিনি।

masud bin momen newমাসুদ বিন মোমেন

এদিকে, উদ্ভূত পরিস্থিতিতে পররাষ্ট্রমন্ত্রীর নাইজার সফর বাতিল করা হয়েছে। ওআইসির ওই সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেওয়ার কথা ছিল তার।

জানা গেছে, পররাষ্ট্র মন্ত্রণালয় ও সৌদি আরবের রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস তথা ওআইসিতে নিযু্ক্ত বাংলাদেশের স্থায়ী মিশনের কর্মকর্তাদের সমন্বয়ে একটি প্রতিনিধি দল সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।

অন্যদিকে, নাইজার সম্মেলনে যোগ দেওয়ার কথা ছিল পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনেরও। এ সফর উপলক্ষে তারও করোনা পরীক্ষা করা হয়। এতে তিনিও কোভিড-১৯ পজেটিভ হিসেবে শনাক্ত হন।

জানা গেছে, পররাষ্ট্র সচিবও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বাসায় আইসোলেশনে আছেন এবং তিনিও সুস্থ আছেন।

sheikh mujib 2020