advertisement
আপনি দেখছেন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ বন্ধ ও তা অপসারণ করতে হবে বলে সম্প্রতি হুমকি দিয়েছিলেন মাওলানা মামুনুল হক। সেই পরিপ্রেক্ষিতে এবার তাকে প্রতিরোধ করার ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগ।

mawlana mamunul haqমাওলানা মামুনুল হক

আজ শুক্রবার চট্টগ্রামে হাটহাজারি উপজেলার পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এক তাফসিরুল কোরআন মাহফিলে অংশ নেয়ার কথা আছে মাওলানা মামুনুল হকের। তাকে প্রতিরোধ করতে সকাল থেকে চট্টগ্রাম নগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

আল-আমিন সংস্থা নামে একটি সংগঠন মাহফিলটির আয়োজক। গত ২৫ নভেম্বর শুরু হওয়া মাহফিলের সমাপনী অনুষ্ঠান আজ। সেখানে মাওলানা মামুনুল হক অংশ নিচ্ছেন জানার পরই গতকাল বৃহস্পতিবার প্রেসক্লাবে ছাত্রলীগের নেতারা তাকে প্রতিরোধ করার ঘোষণা দেন।

bsl logo

এ বিষয়ে চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বলেন, মামুনুল হক বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে অবমাননাকর মন্তব্য করে দেশের ভেতরে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছেন। তাই তাকে চট্টগ্রামে প্রতিরোধ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মাহফিলে যেন তিনি না আসতে পারেন সে জন্য আমাদের নেতাকর্মীরা পাহারা দেবে।

চট্টগ্রাম জেলা ছাত্রলীগ উত্তরের সভাপতি তানভীর হোসেন তপু বলেন, তিনি কোন পথে আসবেন, সে সম্পর্কে আমাদের ধারণা নেই। সে জন্যই নেতাকর্মীরা বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে তাকে প্রতিরোধ করবে।

জেলা ছাত্রলীগ দক্ষিণের সভাপতি বোরহান উদ্দিন বলেন, মামুনুল হক ধর্ম ব্যবসায়ী। তার বক্তব্যের মধ্য দিয়ে দেশে অস্থিতিশীলতা এবং অরাজক পরিস্থিতি সৃষ্টি হওয়ার শঙ্কা রয়েছে। আর সেটা চট্টগ্রামে কোনোভাবেই হতে দেয়া হবে না।

sheikh mujib 2020