advertisement
আপনি দেখছেন

করোনা সংক্রমিত নতুন রোগীর সংখ্যা গত ৫ দিন ধরে হাজারের নিচে রয়েছে। গত শুক্রবার থেকে আজ মঙ্গলবার পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য উঠে এসেছে।

cv sample test booth1সাম্প্রতিক ছবি

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব বলছে, আজ মঙ্গলবার ৯৯১, গতকাল সোমবার ৯১০, রোববার ৮৩৫, শনিবার ৬৮৪ ও শুক্রবার ৯৯০ জনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় (সোমবার) আরো ৯৯১ জন করোনা রোগী শনাক্ত করা হয়। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫ লাখ ১৭ হাজার ৯২০ জনে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ২০ জনের মৃত্যু হয়েছে। এতে এখন পর্যন্ত ৭ হাজার ৬৭০ জনের মৃত্যু হলো। একই সময়ে ৯৪৪ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হওয়ায় সুস্থতার মোট সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৬২ হাজার ৪৫৯ জন।

bangladesh risky health departmentস্বাস্থ্য অধিদপ্তর

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৮০টি ল্যাবে ১৪ হাজার ৬২৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪৬২টি। এ নিয়ে ৩০৪ দিনে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩২ লাখ ৮৬ হাজার ৮৮৫টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ দশমিক ৮৫ শতাংশ এবং সুস্থতার হার ৮৯ দশমিক ২৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ।

করোনাভাইরাস গত বছরের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে সর্বপ্রথম শনাক্ত হয়। এটি মহামারি আকারে গোটা বিশ্বে ছড়িয়ে পড়লে বাংলাদেশে ৮ মার্চ করোনা রোগী শনাক্তের কথা জানানো হয়।

sheikh mujib 2020