advertisement
আপনি দেখছেন

যুক্তরাজ্য থেকে ফেরা বিমানযাত্রীদের নিজ খরচে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক ছিল। তবে আগামীকাল শুক্রবার থেকে ৪ দিন থাকলেই চলবে। গতকাল বুধবার এমন নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখা।

biman passengers in sylhetসিলেটের ওসমানী বিমানবন্দরের একটি দৃশ্য

এক পত্রে ৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর করোনার নমুনা সংগ্রহ করার কথা বলা হয়েছে। ফল নেগেটিভ হলে ১০ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হবে। তবে ফল পজিটিভ হলে নিজ খরচে সরকারের আইসোলেশন সেন্টারে রাখা হবে।

বিষয়টি নিশ্চিত করে সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল বলেন, নির্দেশনা অনুযায়ী ১৫ জানুয়ারি থেকে যুক্তরাজ্যফেরত যাত্রীদের ক্ষেত্রে ব্যবস্থা নেয়া হবে।

জানা যায়, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনাপত্রটি আজ বৃহস্পতিবার সিলেটে পৌঁছেছে। এতে যুক্তরাজ্য থেকে আসা সব যাত্রীকে সরকারের নির্ধারণ করা হোটেলে ৪ দিন রাখার কথা বলা হয়েছে।

biman bangladesh dellhiবিমান বাংলাদেশের ফ্লাইট -ফাইল ছবি

সংশ্লিষ্টরা জানান, বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনের কারণে বাংলাদেশ বিমানের লন্ডন-সিলেট ফ্লাইট বন্ধের আশঙ্কা দেখা দিয়েছে। অসংখ্য যাত্রী তাদের ফ্লাইট বাতিল করায় যাত্রী সংকট তৈরি হয়েছে। এরই মধ্যে এ রুটে দুটি ফ্লাইট বাতিল হয়ে যায়।

তারা জানান, লন্ডন-সিলেট রুটে ১ হাজার ২৯৮ জন ধারণ ক্ষমতার বিমানে ৫০ জন যাত্রীও মিলছে না অনেক সময়। তার পরও বড় ধরনের ভর্তুকি দিয়ে বিমান চলাচল স্বাভাবিক রাখছে সরকার।

sheikh mujib 2020