advertisement
আপনি দেখছেন

উত্তরের জেলা লালমনিরহাটে প্লেন তৈরি করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত সরকারি ভাতা ভোগীদের কাছে সরাসরি টাকা প্রেরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

pm hasina video conferenceভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী বলেন, লালমনিরহাটে প্লেন তৈরি করব, চিন্তার কোনো কারণ নেই। এখানে এভিয়েশন ও অ্যারোস্পেস ইউনিভার্সিটি হলে পুরো এলাকার চিত্র পাল্টে যাবে।

গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী বলেন, এক সময় খুবই অবহেলিত ছিল লালমনিরহাট ও কুড়িগ্রাম অঞ্চল। সে কারণেই লালমনিরহাটে এভিয়েশন ও অ্যারোস্পেস ইউনিভার্সিটি করা হচ্ছে। এটিকে কেন্দ্র করে আরো ভালো ভালো প্রতিষ্ঠান গড়ে উঠবে। এ ছাড়া কুড়িগ্রামে কৃষি বিশ্ববিদ্যালয় করা হচ্ছে। সব মিলিয়ে এই অঞ্চলের চেহারা পাল্টে যাবে।

এ সময় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সামাজিক নিরাপত্তা বেষ্টনি কর্মসূচির আওতায় প্রতিবন্ধী ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি, বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা অস্বচ্ছলদের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদ এবং বিকাশের মাধ্যমে গভর্নমেন্ট টু পারসন পদ্ধতিতে টাকা প্রেরণের এই কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

lalmonirhat airportলালমনিরহাট বিমানবন্দর

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস। এতে আরো বক্তব্য দেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান ও মন্ত্রণালয়ের সচিব জয়নাল বারি।

লালমনিরহাট, চাঁদপুর ও বরিশালসহ বিভিন্ন জেলার ভাতাপ্রাপ্তরা অনুষ্ঠানে নিজ নিজ জেলা থেকে যুক্ত হয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন। এ সময় তারা কোনো প্রকার দুর্ভোগ ও ঝামেলা ছাড়া মোবাইলে টাকা পাঠানোর ব্যবস্থা করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় লালমনিরহাটের জেলা প্রশাসক জানান, এখন ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে জেলায় ঘরে বসে ১ লাখ ২৫ হাজার ৭০২ জন ভাতা সুবিধা পাবে। এর আগে টাকার জন্য দূর-দূরান্ত থেকে জেলা বা উপজেলায় আসতে হতো। ফলে সময় ও অর্থ দুটোই ব্যয় হতো। জেলার এক হাজার পরিবার মুজিববর্ষে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে জমিসহ পাকা ঘর পেতে যাচ্ছে বলেও জানান তিনি।

sheikh mujib 2020