advertisement
আপনি দেখছেন

দুই মাসব্যাপী ‘শেখ হাসিনা: অন দ্য রাইট সাইড অব হিস্ট্রি’ শীর্ষক শিল্পকর্ম প্রদর্শনী দেখেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার। আজ শনিবার রাজধানীর কসমস সেন্টারে এ প্রদশনী হচ্ছে।

shekh hasina earl miller 1প্রধানমন্ত্রীকে নিয়ে প্রদর্শনী দেখলেন মার্কিন রাষ্ট্রদূত

বাংলাদেশের ‘অসাধারণ ইতিহাস’কে এগিয়ে নিতে শিল্পীদের প্রশংসা করেন মার্কিন রাষ্ট্রদূত মিলার। এ সময় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনকে ‘এটাই সঠিক সময়’ বলে মন্তব্য করেন তিনি।

ছেলে অ্যান্ড্রু মিলারকে নিয়ে আসা মিলারকে স্বাগত জানান কসমস গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক মাসুদ জামিল খান। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপনে বছরব্যাপী কর্মসূচি নেয়া হয়েছে। এর অংশ হিসেবে অংশ হিসেবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ওপর এই প্রদশনী হচ্ছে।

যুক্তরাষ্ট্রকে বাংলাদেশের ‘সত্যিকারের পরীক্ষিত বন্ধু’ উল্লেখ করে মাসুদ জামিল খান বলেন, আমরা উভয় দেশের সম্পর্ককে দীর্ঘস্থায়ী ও কৌশলগত হিসেবে দেখে থাকি।

shekh hasina earl millerপ্রধানমন্ত্রীকে নিয়ে প্রদর্শনী দেখলেন মার্কিন রাষ্ট্রদূত

এ সময় সাবেক কূটনীতিক তারিক আহমদ করিম ও বার্তা সংস্থা এপির ঢাকা ব্যুরো চিফ জুলহাস আলম উপস্থিত ছিলেন। এ প্রদর্শনী ‘আতেলিয়ার৭১’ ও কসমস ফাউন্ডেশন যৌথভাবে আয়োজন করেছে।

এতে প্রখ্যাত বেশ কয়েকজন শিল্পীর চিত্রকর্ম স্থান পেয়েছে। প্রতিদিন বেলা ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ প্রদর্শনী চলছে। এটি অব্যাহত থাকবে আগামী ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। একসঙ্গে ২০ জন দর্শনার্থী প্রদর্শনীটি দেখতে পারছেন।

এর আগে প্রদর্শনীতে এসেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন ও তুর্কি রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান প্রমুখ।

sheikh mujib 2020