advertisement
আপনি দেখছেন

করোনার টিকাদান কর্মসূচির দ্বিতীয় দিনে আজ বৃহস্পতিবার রাজধানীর কয়েকটি হাসপাতালে টিকা দেয়া হচ্ছে। এর মধ্যে অন্যতম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। এখানে সকাল ৯টা ১০ মিনিটে টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়।

palak took tickaটিকা নিচ্ছেন পলক

প্রথমেই টিকা নেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বেলা পৌনে ১১টার দিকে টিকা দেন। পরে টিকা নেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ সচিব মো. আব্দুল মান্নান ও তথ্য সচিব খাজা মিয়া।

বিএসএমএমইউ জানায়, বেলা সোয়া ১১টা পর্যন্ত সেখানে ১২৫ জন ব্যক্তি করোনার টিকা নিয়েছেন। তাদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ৩ জন উপ-উপাচার্য, একজন কোষাধ্যক্ষ ও হাসপাতালের একজন পরিচালকও রয়েছেন।

pm ticka inauguration 4টিকা নিচ্ছেন রুনু, সাহস দিচ্ছেন প্রধানমন্ত্রী

এর আগে গতকাল বুধবার বিকেলে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন বাংলাদেশে প্রথম করোনা টিকা নিয়ে ইতিহাসে স্থান করে নেন হাসপাতালটির সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা।

এদিকে, আজ থেকে কুর্মিটোলা ও বিএসএমএমইউ ছাড়াও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল ও বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতালে টিকাদার কর্মসূচি চলছে। এসব হাসপাতালে অগ্রাধিকার পাওয়া ৫ শতাধিক স্বাস্থ্যকর্মীকে টিকা দেয়ার কথা রয়েছে।