advertisement
আপনি পড়ছেন

রাজধানীর গুলশানের ৭৯ নম্বর সড়কের হলি আর্টিজান বেকারি নামের একটি রেস্টুরেন্টে অন্তত ২০ জন বিদেশিকে জিম্মি করেছে সন্ত্রাসীরা। ঘটনাস্থলে পুলিশ পৌছালে সন্ত্রাসী-পুলিশ গুলি বিনিময়ের ঘটনাও ঘটে। এই ঘটনায় এখন পর্যন্ত বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ দশ থেকে পনেরজন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

rab requested not to live gulshan attack

ইতোমধ্যে ওই এলাকা থেকে লাইভ টিভি সম্প্রচার না করতে অনুরোধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। এখন পর্যন্ত ঘটনাস্থলে থেমে থেমে সন্ত্রাসী-পুলিশ গুলি বিনিময় চলছে বলে জানা গেছে।

রাত ১১টার দিকেও বেকারি থেকে গুলির শব্দ পাওয়া গেছে বলে জানিয়েছে স্থানীয়রা। পুলিশ ওই এলাকা ঘিরে রেখেছে।

সন্ত্রাসীরা বেকারিতে প্রবেশের পর ছাদ দিয়ে পালিয়ে আসা বেকারির সুপারভাইজার সুমন রেজা জানান, বেকারিতে ২০ জন বিদেশি আটক রয়েছেন। সুমন বলেন, তাদের স্টাফদের মধ্যে দু'জন বিদেশি রয়েছেন। বেকারির কেউ এখন ফোন ধরছেন না। তাদের কারও কোনো খোঁজ খবর পাওয়া যাচ্ছে না। এখনও ওই এলাকায় থেকে থেমে গুলির শব্দ পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

গুলশান থানার উপপরিদর্শক (এসআই) সাইদুর রহমান জানান, রাত নয়টার দিকে কয়েকজন যুবক ওই রেস্টুরেন্টে অতর্কিত হামলা চালায়। তারা রেস্টুরেন্টে বোমার বিস্ফোরণ ঘটায়। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই বেকারিতে অন্তত ২০ জন বিদেশি নাগরিককে জিম্মি করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। এদের বেশিরভাগই ইতালীয় নাগরিক।

আপনি আরও পড়তে পারেন

গুলশানে বিদেশি জিম্মি, সন্ত্রাসী-পুলিশ গুলি বিনিময়

উপাচার্যের পদত্যাগের দাবিতে ছাত্রলীগের কর্মসুচি স্থগিত

পদত্যাগের দাবিতে উপাচার্যের বাসভবনে তালা ছাত্রলীগের

স্মরণিকায় ভুল ছাপানোর ঘটনায় ঢাবি রেজিস্ট্রারকে অব্যহতি

নতুন নিষেধাজ্ঞা আসলে পরমাণু সমঝোতা ছুড়ে ফেলবে ইরান