advertisement
আপনি পড়ছেন

গুলশানের হলি আর্টিজান নামের স্প্যানিশ বেকারিতে হামলা করা সন্ত্রাসীরা ভিতর থেকে সাড়া দিয়েছে। যৌথ বাহিনী তাদেরকে আত্মসমর্পণের আহ্বান জানানোর পর, ভিতর থেকে বলা হচ্ছে যে, তিনটি শর্তে তারা জিম্মি করা লোকদের ছেড়ে দিবে। জানা গেছে, ভিতরে মোট নয়জন হামলাকারী আছে। জানাচ্ছে, ঢাকা ট্রিবিউন নামক ঢাকা ভিত্তিক সংবাদ মাধ্যম। 

security increased in dhaka

তাদের তিন শর্তের প্রথমটি হলো একদিন আগে ডেমরা থেকে গ্রেফতার করা জিএমবি সদস্য খালেদ সাইফুল্লাহকে ছেড়ে দিতে হবে। দ্বিতীয় শর্ত তাদেরকে নিরাপদে বের হয়ে চলে যেতে দিতে হবে এবং ইসলাম প্রতিষ্ঠার জন্য এই অভিযানকে স্বীকৃতি দিতে হবে।

প্রাথমিকভাবে জানা গেছে, এ ঘটনায় বনানী থানার ওসি সালাহ উদ্দিন ও ডিবির এসি রবিউল ইসলাম নিহত হয়েছন। এ ছাড়া অন্তত ১৫-২০ জন পুলিশ আহত হয়েছেন। এ দিকে হলি আর্টিজানের ভিতরে ঠিক কতোজন জিম্মি অবস্থায় আছেন তা জানা যায়নি।

পরিস্থিতির নিয়ন্ত্রণ নিতে রাত আড়াইটার দিকে যৌথ অভিযান শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযানের শুরুতে হলি আর্টিজানের জিম্মিদের আটকে রাখা কক্ষের বাইরে থেকে দুজনকে উদ্ধার করে আইন শৃঙ্খলাবাহিনী।

উল্লেখ্য, শুক্রবার দিবাগত রাত নয়টার দিকে এই জিম্মি ঘটনার শুরু হয়। ১০ যুবক স্প্যানিশ বেকারিটির ভিতরে গিয়ে এলোপাথারি বোমা মারতে থাকে। এ সময় বেকারির কয়েকজন কর্মী কোনোমতে প্রাণ নিয়ে বাইরে বেরিয়ে আসেন।

আপনি আরো পড়তে পারেন

গুরুতর আহত গুলশানের ওসি, অবস্থা আশঙ্কাজনক

সাইটের বিবৃতি: গুলশানের ঘটনায় আইএস জড়িত

বিমানবন্দরসহ গোটা রাজধানীতে নিরাপত্তা জোরদার

গুলশানে আহত ডিবির এসি নিহত

জিম্মিদের ২০ জনই বিদেশি নাগরিক