advertisement
আপনি পড়ছেন

গুলশানের হলি আর্টিজানে জিম্মি হওয়া সব বিদেশি নাগরিককে মেরে ফেলা হয়েছে বলে দাবি করেছে আইএস। তারা তাদের কথিত বার্তা সংস্থা আমাক-এর মাধ্যমে এই দাবি করেছে। তার বরাত দিয়ে সংবাদ জানাচ্ছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

is claimed to kill 24 foreigner in gulshan crisis

আইএস বলছে, রেস্তোরাঁটির ভিতরে ২৪ জনকে মেরে ফেলেছে তারা। দাবির পক্ষে বেশ কিছু ছবিও প্রকাশ করেছে গোষ্ঠিটি। অত্যন্ত বিভৎস ও রক্তাক্ত ছবিগুলোতে নারী দেহের ছবি অস্পষ্ট করে দেয়া হয়েছে। 

ছবিগুলো টোয়েন্টিফোর লাইভ নিউজপেপারের হাতে এসেছে। তবে তা অত্যন্ত বিভৎস হওয়ায় প্রকাশ করা হলো না।

আইএস তাদের কথিত বার্তা সংস্থায় প্রকাশ করে ছবিগুলো। পরে সেখান থেকে তা ছড়িয়ে পড়ে টুইটারে। এ দিকে, কোন দেশের কতোজন নাগরিক সেখানে ছিলেন, টোয়েন্টিফোর লাইভ নিউজপেপার তা এখনো নিশ্চিত হতে পারেনি।
তবে ইতালি দাবি করেছে, হলি আর্টিজানে তাদের অন্তত সাতজন নাগরিক ছিলেন। নাগরিক থাকার দাবি করেছে ভারত ও জাপানও।

এ দিকে গতকাল রাত নয়টার পর থেকে শুরু হওয়া এ ঘটনায় বাংলাদেশের যৌথ বাহিনীর কমান্ডোরা আজ সকাল সাত ৪০ মিনিটের পর স্বশস্ত্র অভিযানে নামে। অভিযানে সকাল সাড়ে নয়টা পর্যন্ত ১২ জনকে জীবিত ও পাঁচজনকে মৃত উদ্ধার করা হয়েছে। তবে তাদের পরিচয় তাৎক্ষণিকভাবে প্রকাশ করা হয়নি।

আর্টিজানের ভিতরে থাকা বাংলাদেশিদের ভাগ্যে কী পরিণতি ঘটেছে তাও জানা যায়নি। ভিতরে ঠিক কতোজনই বা ছিলেন, সে ব্যাপারেও এখন পর্যন্ত সুনিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

আপনি আরো পড়তে পারেন

কমান্ডো অভিযান: ১২জনকে জীবিত উদ্ধার, নিহত ৫

জিম্মিদের উদ্ধারে চূড়ান্ত অভিযান শুরু

এক সন্দেহভাজনকে গুলিবিদ্ধ অবস্থায় আটক

গুলশানের রেস্টুরেন্ট থেকে দুইজন উদ্ধার

হামলাকারীদের সঙ্গে যোগাযোগ, দিচ্ছে ৩ শর্ত