advertisement
আপনি পড়ছেন

রাজধানীর গুলশান-২ এ ঘটে যাওয়া জিম্মি ঘটনার বিষয়ে ২ জুলাই শনিবার সাড়ে ১২ টায় ব্রিফিং করবে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। শনিবার সকালে দ্বিতীয় দফায় আইএসপিআর-এর পাঠানো এক বিবৃতিতে এমন তথ্য জানানো হয়।

gulshan crisis situation is under control of joint force

বিজ্ঞপ্তি অনুযায়ী, গুলশানের হলি আর্টিজেন রেস্টুরেন্টে জিম্মি উদ্ধারের বিষয়ে প্রেস ব্রিফিং করা হবে। প্রথমে বলা হয়েছিল ঢাকা সেনানিবাসের সেনাসদরে বিকেল সাড়ে ৩টায় ব্রিফিংটি অনুষ্ঠিত হবে। পরে পুণরায় জানানো হয়, ব্রিফিংটি সাড়ে ১২ টায় অনুষ্ঠিত হবে।

নির্দেশনা দেওয়া হয়েছে, বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা নিজ নিজ পরিচয়পত্র দেখিয়ে ব্রিফিংয়ে উপস্থিত হতে পারবেন। গণমাধ্যমকর্মীদের ঢাকা সেনানিবাসের আর্মি এমপি ইউনিটের প্রবেশ পথ দিয়ে অনুষ্ঠানস্থলে যেতে হবে। তবে যেকোন জরুরি কারণে ব্রিফিং-এর সময় পরিবর্তন হতে পারে বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, শুক্রবার দিবাগত রাত নয়টার দিকে আট থেকে ১০ জন অস্ত্রধারী যুবক হলি আর্টিজান নামে গুলশানের একটি স্প্যানিশ রেস্তোরাঁতে ঢুকে সবাইকে জিম্মি করে ফেলে। এরপর দ্রুত সেখানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবস্থান নেয়। চূড়ান্ত অভিযানে র‌্যাব, পুলিশ, বিজিবি, সোয়াত এবং সেনাবাহিনীর কমান্ডোরা অংশ নেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ১২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। সেখানে ৫ টি মৃতদেহও পাওয়া গেছে।

আপনি আরো পড়তে পারেন

রেস্টুরেন্ট ভবন নিয়ন্ত্রণে, বিস্ফোরক তল্লাশী চলছে

সাতক্ষীরায় পুরোহিতকে কুপিয়ে হত্যার চেষ্টা

গুলশানের পরিস্থিতি যৌথ বাহিনীর নিয়ন্ত্রণে

২৪ বিদেশিকে মেরে ফেলা হয়েছে, আইএসের দাবি

কমান্ডো অভিযান: ১২জনকে জীবিত উদ্ধার, নিহত ৫