advertisement
আপনি দেখছেন

দেশে মরণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪৪৩ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ লাখ ৪১ হাজার ৮৭৭ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। তাতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৩১৪।

corona virusআরো ১৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৪৩

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ২১৪টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৪৩১টি। পূর্বের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৬১২টি। এ নিয়ে ৩৪৭তম দিনে এসে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৮ লাখ ৯৩ হাজার ৬৫৪টি।

উক্ত সময়ের মধ্যে আরো ৪৪৩ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ লাখ ৪১ হাজার ৮৭৭ জন।

bangladesh risky health department

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৮ হাজার ৩১৪ জনের মৃত্যু হলো। একই সময়ে দেশে ৬৩৩ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৯ হাজার ২৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৬৭ শতাংশ এবং সুস্থতার হার ৯০ দশমিক ২৯ শতাংশ। এ ছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।