advertisement
আপনি পড়ছেন

গুলশান সঙ্কটে সন্ত্রাসীদের হামলায় প্রাণ হারানো বিদেশি নাগরিকদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ আর্মি স্টেডিয়ামে রাষ্ট্রীয় আয়োজনে বিদেশিদের মরদেহে শ্রদ্ধা জানানো হয়। এতে ইতালির রাষ্ট্রদূত মারিও পালমা শেখ হাসিনা হাত ধরে কেঁদে দেন।

italian ambassador cries holding sheikh hasinas hand

গুলশানের ঘটনায় মোট ১৭ জন বিদেশি মারা গেছেন। এদের মধ্যে নয়জনই ইতালির। এ ঘটনায় ইতালিতে চলছে শোকের মাতম। শ্রদ্ধা জানানোর আয়োজনে ইতালির রাষ্ট্রদূতের সঙ্গে আধা মিনিট কথা বলেন শেখ হাসিনা।

এরপরই প্রধানমন্ত্রীর হাত ধরে কেঁদে দেন তিনি। এ সময় প্রধানমন্ত্রীকেও খুব বিষন্ন দেখায়। তিনি মারিওকে সান্ত্বনা দেয়ার চেষ্টা করেন।

শ্রদ্ধা জানানোর আয়োজনে উপস্থিত ছিলেন জাপানের রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবে। তার দেশের সাতজন মারা যান গুলশানের হলি আর্টিজানে। মাসাতো শ্রদ্ধা নিবেদন করতে এসে বাকরুদ্ধ হয়ে মঞ্চের দিকে তাকিয়ে থাকেন। তার চোখে-মুখে দেখা যাচ্ছিলো অসহায়ত্ব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সঙ্গেও এক মিনিট কথা বলেন। সান্ত্বনা দেয়ার চেষ্টা করেন। গুলশানের ঘটনায় প্রাণ হারানো বাকি এক বিদেশি হলেন ভারতীয় তরুণী। আজ দুপুরে তার দেহ দিল্লিতে পাঠিয়ে দেয়া হয়েছে।

এ দিকে শ্রদ্ধা জানানোর আয়োজনে বিদেশিদের মৃতদেহ আর্মি স্টেডিয়ামে আনা হয়নি। বেশিরভাগ দেহ আপাতত সিএমএইচের হিমাঘরে সংরক্ষণ করে রাখা হয়েছে। ক্রমাণ্বয়ে এসব দেহ সংশ্লিষ্ট দেশে পাঠিয়ে দেয়া হবে বলে জানা গেছে।

আপনি আরো পড়তে পারেন

বগুড়ায় মসজিদের ইমামকে কুপিয়ে হত্যা

ডিএমপি কমিশনার: রাষ্ট্রীয় সিদ্ধান্তের কারণে অপারেশনে দেরি হয়

গুলশান সঙ্কট: ৪ হামলাকারীর পরিচয় নিশ্চিত, সংখ্যা নিয়ে ধোঁয়াশা

‘বিশ্বের অনেক দেশের চাইতে কম সময়ে নিয়ন্ত্রণে এসেছে'

কীর্তনখোলায় লঞ্চ- স্টিমার সংঘর্ষ: ৫ যাত্রী নিহত