advertisement
আপনি দেখছেন

দেশে মরণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪০৬ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ লাখ ৪২ হাজার ৬৭৪ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। তাতে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ হাজার ৩৩৭।

corona virus testআরো ৮ জনের মৃত্যু, শনাক্ত ৪০৬

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ২১৪টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৪৩৮টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ২৩২টি। এ নিয়ে ৩৪৯তম দিনে এসে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৯ লাখ ২২ হাজার ৪৮৯টি।

উক্ত সময়ের মধ্যে আরো ৪০৬ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ লাখ ৪২ হাজার ৬৭৪ জন।

bangladesh risky health department

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৮ হাজার ৩৩৭ জনের মৃত্যু হলো। একই সময়ে দেশে ৫৩৬ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৯০ হাজার ৪৬৮ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৮৫ শতাংশ এবং সুস্থতার হার ৯০ দশমিক ৩৮ শতাংশ। এ ছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।