advertisement
আপনি দেখছেন

দেশে মরণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৫১৫ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৪৭ হাজার ৩১৬ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। তাতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ হাজার ৪২৩।

corona virus photoমৃত্যুর মিছিলে আরো ৭ জন, শনাক্ত ৫১৫

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ২১৬টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৫২৩টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৩২৫টি। এ নিয়ে ৩৬০তম দিনে এসে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪০ লাখ ৭২ হাজার ৯২২টি।

উক্ত সময়ের মধ্যে আরো ৫১৫ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ লাখ ৪৭ হাজার ৩১৬ জন।

bangladesh risky health department

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৮ হাজার ৪২৩ জনের মৃত্যু হলো। একই সময়ে দেশে ৮৯৪ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৮ হাজার ৬৯১ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৩৬ শতাংশ এবং সুস্থতার হার ৯১ দশমিক ১২ শতাংশ। এ ছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।