advertisement
আপনি পড়ছেন

মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ একসঙ্গে কাজ করলে সন্ত্রাসীরা অবশ্যই পরাজিত হবে বলে মন্তব্য করেছেন দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল। সোমবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে একটি বৈঠক শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন তিনি।

nisha deshai

বেলা ৩টা ১৫ মিনিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটসহ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেন নিশা দেশাই বিসওয়াল। এ সময় তাদের সঙ্গে মার্কিন দূতাবাসের অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

নিশা দেশাই জানান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সাথে বৈঠকে সন্ত্রাস দমনে বাংলাদেশের সক্ষমতা তৈরিতে মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বিশেষজ্ঞ সহায়তার প্রস্তাব দিয়েছেন তিনি।

গুলশান হামলা, শোলাকিয়া হামলাসহ অন্যান্য সন্ত্রাসী হামলায় হতাহতদের প্রতি সমবেদনা জানিয়ে নিশা দেশাই বলেন, মার্কিন সহায়তা পূর্বের মতোই থাকবে। বাংলাদেশের প্রতি সমর্থনে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

তিনি বলেন, সন্ত্রাসবাদ একটি বৈশ্বিক হুমকি। এটাকে সবাই মিলে একসঙ্গে মোকাবিলা করতে হবে। এ সময় তিনি বাংলাদেশে অবস্থানরত মার্কিন নাগরিকদের নিরাপত্তায় সন্তুষ্টি প্রকাশ করেন।

এদিকে বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাস মোকাবিলায় আমাদেরকে যে কোনো ধরনের সহযোগিতা দিতে যুক্তরাষ্ট্র প্রস্তুত আছে। সন্ত্রাসবাদ মোকাবিলায় নিশা দেশাই যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

তবে যুক্তরাষ্ট্রের কাছে সাহায্য চাওয়া হবে কি না সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা অ্যাসেসমেন্ট করছি, কী কী ধরনের সহযোগিতা চাওয়া হতে পারে। তার ‍ওপর ভিত্তি করেই জানানো হতে পারে।

আপনি আরও পড়তে পারেন

সন্দেহভাজন তিন যুবকের খোঁজে পুলিশ

ব্যস্ত সময় কাটাচ্ছেন নিশা দেশাই

জুমার খুতবায় নজরদারি রাখবে সরকার

অবশেষে মুখ খুললো হেফাজতে ইসলাম

পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত