advertisement
আপনি পড়ছেন

১ জুলাই ঢাকার গুলশানের হলি আর্টিসান বেকারি রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলা থেকে রক্ষা পাওয়া হাসনাত করিম এবং তাহমিদ হাসিব খানকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

hasnat tahmeed

হামলা থেকে রক্ষা পাওয়ার পর তাদের দুজনকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেলেও এখন আর কোনো হদিস নেই তাদের। গত ১০ জুলাই পুলিশ দাবি করেছে, তাদের দুজনকেই ছেড়ে দেয়া হয়েছে।

তবে দুজনের পরিবার থেকেই তাদের বাড়ি ফিরে না আসার খবর নিশ্চিত করা হয়েছে। সময়ের সাথে সাথে দুই পরিবারই সাংবাদিকদের সাথে কথা বলতে অপারগতা প্রকাশ করেছেন।

এদিকে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল হাসনাত করিমের খোঁজ জানতে চেয়ে বাংলাদেশের সরকারী কর্তৃপক্ষকে উদ্দেশ করে একটি বিবৃতি প্রকাশ করেছে।

অ্যামনেস্টি বলেছে, এমন ভয়ংকর ঘটনার পর হাসনাত করিমের পরিবারকে আরও মানসিক কষ্টে রাখা উচিৎ নয়। তাদেরকে অবশ্যই তার খোঁজ জানতে দেয়া উচিৎ এবং পরিবারের সাথে কথা বলতে দেয়া উচিৎ।

এদিকে সন্ত্রাসী হামলা থেকে রক্ষা পাওয়া অপর ব্যক্তি কানাডা প্রবাসী বাংলাদেশি তরুণ তাহমিদ খানকে পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে তার পরিবার। ইতোধ্যে তারা এ ব্যাপারে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর কাছে চিঠি লিখে তার হস্তক্ষেপ আশা করেছেন।

এদের দুইজনকেই হামলার পর জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। সন্ত্রাসী হামলার সাথে তাদের কোনো যোগসূত্র ছিল কিনা তা খিতিয়ে দেখছিলো গোয়েন্দা কর্মকর্তারা।

আপনি আরও পড়তে পারেন

প্রধানমন্ত্রী: ইমাম-মুয়াজ্জিনরা জঙ্গিবাদের ব্যপারে সচেতনতা সৃষ্টি করুন

মেনন: দেশের সব বিমানবন্দরে নিরাপত্তাব্যবস্থা জোরদার

সিনিয়র সাংবাদিকদের সঙ্গে নিশা দেশাইর বৈঠক

শিক্ষামন্ত্রী: শিক্ষকদের ওপরও নজরদারি করা হবে

বাতিল করেও বহাল হল খালেদা জিয়ার জামিন