advertisement
আপনি পড়ছেন

সম্প্রতি জঙ্গি ও সন্ত্রাসবিরোধী জাতীয় ঐক্য গড়ে একটি নির্দলীয় আন্দোলনের ডাক দিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রধান সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। তার এই আন্দোলনের সমালোচনা করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

hasan mahmud speaking to media

ড. হাছান বলেছেন যে, বিএনপির জঙ্গিবিরোধী আন্দোলনে জঙ্গিরাই তাদের সঙ্গী। আজ রাজধানীতে বাঙালি সাংস্কৃতিক জোট কর্তৃক আয়োজিত সংস্কৃতিক আন্দোলনই পারে জঙ্গিবাদ ঠেকাতে শীর্ষক এক আয়োজনে এ কথা বলেন তিনি।

‘হেড কোয়ার্টারে’ গলদ থাকলে কিছু হয় না বলে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, ‘খালেদা জিয়া জঙ্গিদের সঙ্গে নিয়ে জঙ্গিবিরোধী আন্দোলনের ডাক দিয়েছেন। তার আন্দোলনে এমন কিছু মানুষ সম্পৃক্ত, যাদের বিরোধী জঙ্গিদের প্রশিক্ষণ দেয়ার অভিযোগ আছে।’

দেশে চলমান সন্ত্রাসবাদ বাংলাদেশের একার সমস্যা নয় বলে মন্তব্য করেন হাছান মাহমুদ। তিনি বলেন, ‘বাংলাদেশে আগের মতো সংস্কৃতি চর্চা হয় না। অথচ এক সংস্কৃতি চর্চাই স্বাধীন বাংলাদেশ গড়তে দারুণ ভূমিকা রেখেছিলো।’

বাংলাদেশের মানুষ ক্রমাগতভাবে সংস্কৃতি চর্চা থেকে দূরে সরে যাচ্ছে বলেই জঙ্গিবাদের উত্থান হচ্ছে বলে মন্তব্য করেন হাছান মাহমুদ। তিনি স্কুল-কলেজে সংস্কৃতি চর্চার পর্যাপ্ত সুযোগ- সুবিধা নেই বলেও অভিযোগ করেন।

আপনি আরো পড়তে পারেন

মিরপুর জাতীয় স্টেডিয়ামে নিরাপত্তা জোরদার

প্রধানমন্ত্রী: ইসলাম ধর্মের অবমাননা বরদাশত করা হবে না

শনিবার ১৬ জুলাই সরকারি অফিস খোলা

হানিফ: একটি দেশ সৈন্য পাঠানোর প্রস্তাব করেছিলো

পররাষ্ট্রমন্ত্রী: জঙ্গি হামলায় দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়নি