advertisement
আপনি পড়ছেন

ভারতীয় ইসলামি বক্তা জাকির নায়েকের ‘পিস মোবাইল’ও বন্ধ করে দিয়েছে বাংলাদেশ। পিস মোবাইল নামের হ্যান্ডসেট বাংলাদেশে আমদানি করতো বাংলাদেশ একপোর্ট অ্যান্ড ইমপোর্ট কোম্পানি (বেক্সিমকো)। তাদেরকে আর পিস মোবাইল হ্যান্ডসেট আমদানি করার অনুমতি দেয়া হবে না বলে জানিয়েছে বিটিআরসি।

peace mobile is banned in bangladesh

পিস মোবাইলের বাংলাদেশি ওয়েবসাইটটিও বন্ধ করে দিয়েছে বিটিআরসি। এ প্রসঙ্গে বিটিআরসির একজন উর্ধ্বতন কর্মকর্তা সংবাদ মাধ্যমকে জানান, সরকারের নির্দেশনার কারণেই পিস মোবাইল আমদানি এবং জাকির নায়েকের যে কোনো ধরনের প্রচারণা বন্ধ করে দেয়া হচ্ছে।

নিজেদের ওয়েবসাইটে পিস মোবাইলকে ‘ইসলামিক স্মার্টফোন’ বলে অভিহিত করা হতো। এতে নামাজের সূচি, আজানের সময়, জাকির নায়েকের বক্তৃতা (বাংলা, উর্দু, হিন্দি ও ইংরেজি), বাংলা সূরা ইত্যাদি পাওয়া যেতো।

পিস মোবাইল বন্ধ করার আগে জাকির নায়েকর বক্তৃতা প্রচারের চ্যানেল পিস টিভিও বাংলাদেশের বন্ধ করে দেয়া হয়। এর আগে ভারতেও নেয়া হয় একই ধরনের পদক্ষেপ।

চলতি মাসের এক তারিখ (এক জুলাই ২০১৬) ঢাকার গুলশানের হলি আর্টিজান নামের একটি স্প্যানিশ রেস্তোরায় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এর দায় স্বীকার করে কথিত সন্ত্রাসী গোষ্ঠি আইএস। হলি আর্টিজানে হামলাকারিদের মধ্যে দুজন জাকির নায়েকের বক্তব্যে প্রভাবিত হয়েছিলো বলে অভিযোগ উঠেছে। এরপরই মূলত বিতর্কিত এই বক্তার বক্তব্য প্রচার নিয়ন্ত্রণ করা হচ্ছে।

আপনি আরো পড়তে পারেন

৩৬তম বিসিএস: ১ সেপ্টেম্বর থেকে লিখিত পরীক্ষা

ইসলামী ঐক্যজোটের বিবৃতি: ধর্মীয় শিক্ষার অভাবেই জঙ্গিবাদের উত্থান

‘গুলশান হামলা মেট্রোরেল প্রকল্পে প্রভাব ফেলবে না’

‘জঙ্গিবিরোধী আন্দোলনে জঙ্গিরাই বিএনপির সঙ্গী’

মিরপুর জাতীয় স্টেডিয়ামে নিরাপত্তা জোরদার