advertisement
আপনি দেখছেন

গত মার্চ মাসের শুরু থেকেই দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের বাড়বাড়ন্ত অবস্থা বিরাজমান। প্রায় প্রতিদিনই সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যা বাড়ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশব্যাপী এক সপ্তাহের (৫-১১ এপ্রিল) ‘লকডাউন’ দিয়েছে সরকার। তবে এই বিধিনিষেধের বিরুদ্ধে আন্দোলন করছে একটি গোষ্ঠি। এই প্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী বলছেন, সংক্রমণ এবং মৃত্যু নিয়ন্ত্রণহীন হয়ে উঠতে পারে।

helth minister zahid malek newস্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

আজ মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেলে রাজধানীর মহাখালীতে ঢাকা উত্তর সিটি করপোরেশন মার্কেট হাসপাতালের কাজের অগ্রগতি দেখতে যান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে লকডাউনের বিরোধিতা প্রসঙ্গে এ কথা বলেন তিনি।

যারা লকডাউন তুলে নেওয়ার জন্য আন্দোলন করছে, তাদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন- আপনারা বাস্তবতা অনুধাবন করতে পারছেন না। এখনই প্রতিরোধমূলক কোনো ব্যবস্থা গ্রহণ করা না হলে সংক্রমণ এবং মৃত্যু নিয়ন্ত্রণহীন হয়ে উঠতে পারে। এমন পরিস্থিতি আসতে পারে, যা আমরা আর কন্ট্রোল করতে পারবো না।

‘সরকার স্বাস্থ্য বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করেই লকডাউন জারি করেছে। তাই সরকার যখন মনে করবে আর কোনো বিধিনিষেধের প্রয়োজন নেই, তখন তা তুলে নেওয়া হবে। এ নিয়ে আন্দোলন করে কোনো লাভ নেই।’ বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

update 22april

এদিকে দেশে মরণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় (৫ এপ্রিল) আরো ৭ হাজার ২১৩ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৫১ হাজার ৬৫২ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৬৬ জনের মৃত্যু হয়। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ হাজার ৩৮৪।

একদিনে শনাক্ত ও মৃত্যুর এই সংখ্যা এখন পর্যন্ত দেশের সর্বোচ্চ।