advertisement
আপনি দেখছেন

হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হককে নিয়ে গত কয়েকদিন ধরে নানা আলোচনা-সমালোচনা চলছে সারাদেশে। এর মধ্যেই গতকাল রাতে কিছু গণমাধ্যমে খবর বের হয়, যেকোনো সময় গ্রেপ্তার হতে পারেন তিনি।

mamunul haque 2021মাওলানা মামুনুল হক, ফাইল ছবি

এ অবস্থার মধ্যেই আজ বৃহস্পতিবার ফেসবুকে লাইভে আসেন মাওলানা মামুনুল হক। এ সময় সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে ‘অবরুদ্ধ’ অবস্থায় সাথে থাকা নারীকে ‘বৈধ দ্বিতীয় স্ত্রী’ বলে আবারো স্পষ্ট করেন তিনি।

ইসলাম ধর্মে চারটি বিয়ে করার অনুমতি রয়েছে উল্লেখ করে মামুনুল হক বলেন, একাধিক বিয়ে করায় বাধা নেই দেশের আইনেও। আমি দ্বিতীয় বিয়ে করেছি, তাতে কার কী?

স্ত্রীদের অধিকার থেকে বঞ্চিত করে থাকলে পরিবার অভিযোগ দিতে পারে মন্তব্য করে তিনি বলেন, আজ পর্যন্ত আমার বিরুদ্ধে পরিবার কোনো অভিযোগ দিয়েছে, তা কেউ দেখাতে পারবে?

ফাঁস হওয়া ফোনালাপের বিষয়ে হেফাজত নেতা মামুনুল হক বলেন, স্ত্রীর সঙ্গে কি কথা বলবো, তা আমার ব্যক্তিগত ব্যাপার। ব্যক্তিগত সেই ফোনালাপ ফাঁস করে আমার অধিকার ক্ষুণ্ন করা হয়েছে।

mamunul narayangonjরয়েল রিসোর্টে মামুনুল হক, ফাইল ছবি

এটি দেশের প্রচলিত আইনে অপরাধ এবং ইসলামী বিধানে চরম গুনাহের কাজ উল্লেখ করে তিনি বলেন, এতোগুলো ফোনালাপ ফাঁসে কি প্রমাণ মিলেছে সে আমার বিবাহিতা স্ত্রী নয়? তাহলে ব্যক্তিগত এসব কথা কোন উদ্দেশ্যে ফাঁস করা হয়েছে? ফোনালাপ ফাঁসকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবো।

মাওলানা রফিকুল ইসলাম মাদানীকে গ্রেপ্তারের পর অপবাদ দেয়া হয়েছে মন্তব্য করে মাওলানা মামুনুল হক বলেন, মানুষের একের পর এক ব্যক্তিগত ফোনালাপ ফাঁস দেশের জন্য ভালো হবে না।

বর্তমান পরিস্থিতিতে রিসোর্টে যাওয়া নিয়ে তিনি বলেন, অসাবধানতাবশত সেখানে যাওয়া সমীচীন হয়নি, এটা স্বীকার করছি আমি। মানুষের ব্যক্তিগত নিরাপত্তা চরমভাবে ভেঙে পড়েছে, তা আমি জানতাম না। আমার চরিত্র হননের জন্য পরিকল্পিতভাবে সন্ত্রাসীরা এই ঘটনা ঘটিয়েছে।