advertisement
আপনি দেখছেন

আলোচিত ইসলামী বক্তা মাওলানা রফিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা হয়েছে। ঢাকা মেট্রোপলিটনের মতিঝিল থানায় মামলাটি দায়ের করেছেন মো. আদনান শান্ত নামের এক ব্যক্তি। এর আগে গাজীপুরে তার বিরুদ্ধে একই আইনে আরেকটি মামলা হয়েছে।

rafiqul islam madani 1মাওলানা রফিকুল ইসলাম, ফাইল ছবি

বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) সৈয়দ নুরুল ইসলাম।

তিনি আজ বৃহস্পতিবার রাতে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় মাওলানা রফিকুল ইসলামসহ ৫ জনকে আসামি করেছেন বাদী আদনান শান্ত। মামলা হওয়ার পর এ বিষয়ে তদন্ত শুরু হয়ে গেছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ইউটিউব ও বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশ ও সরকারের বিরুদ্ধে বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য ছড়াচ্ছেন মাওলানা রফিকুল ইসলাম। এর মাধ্যমে দেশের সাধারণ মানুষ বিভ্রান্ত হয়ে দেশের সম্পত্তির ক্ষয়ক্ষতি করছে।

rafiqul islam madani jailমাওলানা রফিকুল ইসলামকে কারাগারে নেওয়া হচ্ছে, ছবি- সংগৃহীত

এর আগে গতকাল বুধবার দিবাগত রাতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গাছা থানায় মাওলানা রফিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করে র‌্যাব। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ার অভিযোগে ওই মামলা করা হয়।

গাজীপুরের ওই মামলার পর রফিকুল ইসলামকে গাছা থানা পুলিশের কাছে আজ বৃহস্পতিবার হস্তান্তর করে র‌্যাব। এর পর দুপুরে আদালতে তোলা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। এর পর তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

এর আগে মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে নেত্রকোনার বাড়ি থেকে মাওলানা রফিকুল ইসলামকে আটক করে র‌্যাব।