advertisement
আপনি দেখছেন

দেশের বেশ কয়েকটি জেলার পর এবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের প্রতিটি থানায় জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। এ ছাড়া ওয়ারী বিভাগের থানাগুলোতেও একই ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

lmg post dmpএবার ডিএমপিতেও এলএমজিসহ ভারী অস্ত্রের চৌকি

জানা গেছে, প্রতিটি থানায় বসানো হয়েছে লাইট মেশিনগান (এলএমজি) এবং চাইনিজ রাইফেল সম্বলিত চৌকি। সর্বদা পুলিশ সদস্যদের প্রস্তুত রাখা হয়েছে বালুর বস্তা দিয়ে তৈরি এসব চৌকিতে।

মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) সৈয়দ নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মতিঝিল বিভাগের মতিঝিল থানা, পল্টন মডেল থানা, রামপুরা থানা, মুগদা থানা, শাজাহানপুর থানা, সবুজবাগ থানা ও খিলগাঁও থানায় বালুর বস্তা দিয়ে চৌকি তৈরি করা হয়েছে। সেখানে পুলিশ সদস্যদের এলএমজি ও চাইনিজ রাইফেল দিয়ে ডিউটিতে নিয়োজিত রাখা হয়েছে।

ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) শাহ ইফতেখার আহমেদ জানান, নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য থানার সামনে বালুর বস্তা দিয়ে চিরাপত্তা চৌকি বসানো হয়েছে। এসব চৌকিতে এলএমজি ও চাইনিজ রাইফেলসহ পুলিশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে।

lmg post dmp innerএবার ডিএমপিতেও এলএমজিসহ ভারী অস্ত্রের চৌকি

ওয়ারী বিভাগের ওয়ারী থানা, যাত্রাবাড়ী থানা, গেন্ডারিয়া থানা, কদমতলী থানা, ডেমরা থানা ও শ্যামপুর থানায় এ নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে বলেও জানান তিনি।

এর আগে গত বৃহস্পতিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম ঢাকার সব থানার নিরাপত্তা বৃদ্ধির নির্দেশনা দেন। থানার আশপাশে ২৪ ঘণ্টা টহলের নির্দেশনাও দেন তিনি।

উল্লেখ্য, এর আগে নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও সিলেটের বেশ কিছু থানায় এলএমজি পোস্ট স্থাপন করা হয়েছে। এ ছাড়া রাজশাহীতেও একই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।