advertisement
আপনি দেখছেন

‘অদৃশ্য শত্রু’ করোনাকে প্রতিহত ও পরাজিত করতে ঘরে ঘরে ‘সচেতনতার দুর্গ’ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ বুধবার নিজ বাসায় নিয়মিত ব্রিফিংয়ে এ আহ্বান জানান তিনি ।

obaidul quader 2020 1ওবায়দুল কাদের -ফাইল ছবি

করোনার আতঙ্কে বাংলা নববর্ষের প্রথম দিন পহেলা বৈশাখের আবেগ-উচ্ছ্বাস হারিয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, নতুন আশায় বেঁচে থাকার নিরন্তর লড়াই চলছে। সম্মিলিত শক্তি দিয়ে এই মহামারিকে পরাস্ত করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনার বিরুদ্ধে বিজয়ী হওয়ার আশা প্রকাশ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, বৈশাখীর চেতনার শত্রু সাম্প্রদায়িকতার বিরুদ্ধেও বিজয়ী হতে হবে আমাদের।

corona in controlকরোনা প্রতিরোধ, প্রতীকী ছবি

দেশবাসীকে আওয়ামী লীগের পক্ষ থেকে নববর্ষ ও পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, করোনাকালে লকডাউনের মধ্যে প্রাণহীন বৈরী  পরিবেশে, জীবনের নিষ্ঠুর বাতাবরণে এসেছে বৈশাখ।

চিরচেনা বাঙালির পহেলা বৈশাখ এবার একেবারেই চেনা যাচ্ছে না মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, দিনটির সব রূপ-রস-গন্ধ হারিয়ে গেছে। হাসি-আনন্দের বাঁশির সুর কোথাও নেই আজ।

এদিকে, আজ বুধবার থেকে দেশব্যাপী শুরু হয়েছে ৭ দিনের সর্বাত্মক লকডাউন। ভোর ৬টা থেকে শুরু হওয়া এই নিধিনিষেধ চলবে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত। এই সময়ে জরুরি প্রয়োজন ছাড়া সবাইকে ঘরে অবস্থান করতে বলা হয়েছে সরকারের তরফ থেকে।