advertisement
আপনি দেখছেন

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে জারি করা লকডাউনে সরকার ‘ক্র্যাকডাউন’ চালাচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। আজ বৃহস্পতিবার এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

bnp logo rally nodবিএনপির দলীয় পতাকা

হেফাজতে ইসলাম ও তাদের কর্মসূচির সাথে বিএনপির কোনো সম্পর্ক নেই উল্লেখ করে তিনি বলেন, তারপরেও হেফাজত সংশ্লিষ্ট মামলায় বিএনপির নেতাকর্মীদের জড়িয়ে গ্রেপ্তার-হয়রানি করা হচ্ছে।

গত ২৬ মার্চ থেকে আজ বৃহস্পতিবার পর্যন্ত বিএনপি ও সহযোগী সংগঠনের ১৭৯ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেন মির্জা ফখরুল। স্বাধীনতা দিবসে গুলি করে মানুষ হত্যার প্রতিবাদ করায় সরকার সাঁড়াশি আক্রমণ চালাচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে কেউ যাতে কথা বলতে না পারে, সেজন্য সবার মুখ বন্ধ রাখতে চায় সরকার। এ জন্য মানুষের ওপর নির্যাতন চালানোর পরিকল্পনা নিয়েছে শাসক গোষ্ঠী।

bnp mirza fakhrulমির্জা ফখরুল ইসলাম আলমগীর -ফাইল ছবি

করোনার দুর্যোগের মধ্যেও সরকার বেপরোয়া জুলুম-নির্যাতন চালাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, ক্ষমতা পাকাপোক্ত করতে এমনটি করছে সরকার। এই দুর্যোগের কাছে অর্থ, অস্ত্র, ক্ষমতা মিথ্যা প্রমাণিত হয়েছে।

সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে মানুষ দিশেহারা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, প্রতিদিন মৃত্যু পরোয়ানা নিয়ে দুয়ারে দুয়ারে হাজির হচ্ছে করোনা। এটি এখনই কঠোরভাবে নিয়ন্ত্রণ করা না গেলে ভয়াবহ পরিণতি বয়ে আনবে।

মহামারি মোকাবেলায় সব ক্ষেত্রে সরকার ব্যর্থ হয়েছে অভিযোগ করে তিনি বলেন, ভাইরাসটি নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ না নিয়ে বাগাড়ম্বর বক্তব্য দিচ্ছে সরকার। এই প্রবণতা বন্ধ করে জনকল্যাণে কাজ করতে হবে।