advertisement
আপনি দেখছেন

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনাভাইরাসের সঙ্কট দুনিয়াব্যাপী, বাংলাদেশের জন্য তাই এটা নতুন কিছু নয়। জানি, আমাদের দেশে আবারও ভাইরাসটির সংক্রমণ বেড়ে যাচ্ছে, বেড়ে যাচ্ছে মৃত্যু। তবে ভয় নেই, কাণ্ডারি হিসেবে আমাদের আছে একজন শেখ হাসিনা।

obaidul kader 25 07 2020ওবায়দুল কাদের

আজ শনিবার (১৭ এপ্রিল) ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, সারা পৃথিবীতে প্রাণঘাতী করোনার আস্ফালন চলছে। যদি তুলনা করি তাহলে অন্যান্য দেশের হিসেবে আমরা অনেক ভালো আছি। পার্শ্ববর্তী ভারতেও প্রতিদিন ২ লাখের বেশি মানুষ আক্রান্ত হচ্ছে। আসলে এই ভাইরাসকে কন্ট্রোল করা এখন মানবজাতির জন্য বড় চ্যালেঞ্জ।

তিনি আরো বলেন, যত কিছুই হোক, আমাদের ভেঙে পড়ার কোনো কারণ নেই। কাণ্ডারি হিসেবে আমাদের আছে একজন শেখ হাসিনা। ভাইরাসটির প্রথম ঢেউ মোকাবেলায় তিনি বিচক্ষণতার পরিচয় দিয়েছেন। দ্বিতীয় ঢেউও তিনি সফলতার সাথে মোকাবেলা করবেন বলে আমরা আশাকরি। এ ব্যাপারে জনগনেরও আস্থা আছে শেখ হাসিনার ওপর।

bd update 8may

দেশে এই মুহূর্তে করোনার সঙ্গে সাম্প্রদায়িকতারও বাড়বাড়ন্ত লক্ষ্য করা যাচ্ছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সরকারের সামনে এখন দুই চ্যালেঞ্জ। প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলা করা এবং উগ্রপন্থী সাম্প্রদায়িক শক্তিকে দমন করা।