advertisement
আপনি দেখছেন

দেশে শুরুর তুলনায় গণটিকাদান কর্মসূচির গতি কিছুটা কমে এসেছে। তারপরও আজ মঙ্গলবারের (২৭ এপ্রিল) টিকাদান শেষে এই কর্মসূচির আওতায় এসেছেন ৮৩ লাখ ৯৮ হাজার ৭০০ জন। এর মধ্যে শুধু প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ১৯ হাজার ৬১৬ জন। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২৫ লাখ ৭৯ হাজার ৮৪ জনকে।

corona vaccine 1

আজ মঙ্গলবার রাতে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ১ লাখ ২০ হাজার ৮৬১ জন। এদের মধ্যে পুরুষ ৭৪ হাজার ৯৩৪ জন এবং নারী ৪৫ হাজার ৯২৭ জন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, করোনাভাইরাস প্রতিরোধে দেশে এখন পর্যন্ত (২৭ এপ্রিল বিকেল সাড়ে ৫টা) টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন ৭২ লাখ ৪০ হাজার ৮২ জন। শুরুর দিকে অনেক বেশি নিবন্ধন হলেও ধীরে ধীরে তা কমে আসছে। একই সাথে কমে আসছে টিকা গ্রহণকারীর সংখ্যাও।

bd update 8may

গত ২৭ জানুয়ারি দেশে প্রথম টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়। ওই দিন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে একজন নার্সকে দেওয়ার মাধ্যমে পরীক্ষামূলক এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সারাদেশে গণটিকাদান কর্মসূচি শুরু হয় গত ৭ ফেব্রুয়ারি।