advertisement
আপনি দেখছেন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে হেফাজত নেতাদের বৈঠক রাত ১২টায় শেষ হয়েছে। প্রায় ৩ ঘন্টা বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ৪ দফা দাবি তুলে ধরেন হেফাজত নেতারা। মঙ্গলবার রাত ৯ টা ২০ মিনিটে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন।

hefazat

হেফাজত ইসলামের আহ্বায়াক কমিটির মহাসচিব নুরুল ইসলাম জিহাদি গণমাধ্যমকে জানান, আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চারটি দাবি তুলে ধরেছি। প্রথমত বলেছি, গত আন্দোলনকে কেন্দ্র করে হেফাজত ইসলামের যেসব নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে তাদের অবিলম্বে নিঃশর্তে মুক্ত দিতে হবে। দ্বিতীয়ত বলেছি, আলেম-ওলামাদের গ্রেপ্তারের নামে হয়রানি করা যাবে না।

মাওলানা বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আমাদের তৃতীয় দাবিটি ছিলো, ২০১৩ সালে হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে যে মামলাগুলো করা হয়েছে, পূর্বের আলোচনা অনুযায়ী সেগুলো তুলে নিতে হবে এবং সর্বশেষ দাবিটি হলো, দ্রুত কওমি মাদরাসা খুলে দেওয়া হোক।

মাওলানা নুরুল ইসলাম বলেন, এ চার দাবি আমরা লিখিতভাবে স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছি। তিনি আমাদের কথা শুনেছেন এবং আশ্বাসও দিয়েছেন।

এ বৈঠকে হেফাজত নেতা জুনায়েদ বাবুনগরী শারীরিক অসুস্থতার কারণে অংশ নিতে পারেননি। স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকে আজ প্রথমবারের মতো অংশ নিয়েছেন হাটহাজারী মাদরাসার মজলিসে এদরারির সদস্য মাওলানা ইয়াহইয়া এবং মুফতি জসিমুদ্দিন।