advertisement
আপনি দেখছেন

বিধিনিষেধ আরোপের পরও প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ না কমায় এবার রাজশাহী সিটি করপোরেশন এলাকায় ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার বিকেল ৫টা থেকে আগামী ১৭ জুন মধ্যরাত পর্যন্ত এই লকডাউন চলবে বলে জানানো হয়েছে।

locdown file photoএবার রাজশাহীতে ‘সর্বাত্মক লকডাউন’, ফাইল ছবি

জেলার করোনা পরিস্থিতি নিয়ে জেলা সার্কিট হাউসে বৃহস্পতিবার দিবাগত রাত ৯টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, রাজশাহী বিশেষ করে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় গত কয়েক সপ্তাহ ধরে করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে। সংক্রমণ কিছুটা ঊর্ধ্বমুখী। এ অবস্থায় সার্বিক দিক বিবেচনা করে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন চলাকালে জরুরি ওষুধ ও খাদ্যদ্রব্য পরিবহন পরিষেবা ব্যতীত সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে।

rajshahi locdown meetingলকডাউন ঘোষণার আগে জেলা প্রশাসনের বৈঠক

সম্প্রতি সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার পর তা রাজশাহীতে বাড়তে থাকে। এ অবস্থায় গত ৩ জুন রাজশাহী জেলায় বিশেষ বিধিনিষেধ আরোপ করা হয়। ওই বিধিনিষেধ অনুযায়ী সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত জরুরি পরিষেবা ও আম সংক্রান্ত কার্যক্রম ছাড়া সবকিছু বন্ধ থাকার কথা।

এর পর গত রোববার আবারো রাজশাহীর করোনা পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসকের (ডিসি) সম্মেলন কক্ষে জরুরি সভা হয়। করোনার সংক্রমণ ঠেকাতে ওই সভা থেকে বিধিনিষেধ আরো একটু কঠোর করা হয়। অর্থাৎ নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগের সন্ধ্যা ৭টার পরিবর্তে বিকেল ৫টা থেকে জরুরি পরিষেবা বাদে সবকিছু বন্ধ থাকার কথা বলা হয়। যা কার্যকর হয় গত সোমবার থেকে।

corona 2021করোনাভাইরাসের প্রতীকী ছবি

জানা গেছে, এর পরও জেলায় করোনা পরিস্থিতির কোনো উন্নতি না হওয়ায় বৃহস্পতিবার আবারো জরুরি বৈঠক করে জেলা প্রশাসন। এই বৈঠক থেকেই ‘সর্বাত্মক লকডাউন’ আরোপের সিদ্ধান্ত নেওয়া হয়।