advertisement
আপনি দেখছেন

জাতীয় সংসদের শূন্য ঘোষিত তিনটি আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হয়েছে। আজ শনিবার (১২ জুন) ক্ষমতাসীন দলটির সংসদীয় বোর্ডের সভায় এই সিদ্ধান্ত হয়। বেলা ১১টার দিকে সভাটি অনুষ্ঠিত হয়েছে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে। দলের সভাপতি শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।

bangladesh al logo 1

তিন আসনের উপনির্বাচনে লড়াই করার জন্য যাদের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে, তারা হলেন- ঢাকা-১৪ আসনে আগা খান মিন্টু, সিলেট-৩ আসনে হাবিবুল রহমান এবং কুমিল্লা-৫ আসনে আবুল হাসেম খান। এই তিন আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন চেয়েছিলেন ৯৪ জন।

ঢাকা-১৪ আসন শূন্য ঘোষণা করা হয় সংসদ সদস্য আসলামুল হকের মৃত্যুর কারণে। একইভাবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর মৃত্যুতে কুমিল্লা-৬ এবং মাহমুদুস সামাদ চৌধুরীর মৃত্যুতে সিলেট-৩ আসন শূন্য ঘোষণা করা হয়।

election commison bd

এই উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আগামী ১৪ জুলাই। সেই তারিখ দিনকয়েক আগে পরিবর্তন করেছে নির্বাচন কমিশন। নতুন তারিখ অনুযায়ী ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৮ জুলাই। তবে তফসিল অনুযায়ী, অন্যান্য তারিখগুলো অপরিবর্তিত থাকবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ এবং গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) অনুরোধে নির্বাচনের তারিখ পরিবর্তন করা হয়েছে। করোনার সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় এমন অনুরোধ করেছে আইইডিসিআর।