advertisement
আপনি দেখছেন

সর্বোচ্চ ভোট পেয়ে আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) পরিচালনা পরিষদের উপ-সদস্য পুনর্নির্বাচিত হয়েছে বাংলাদেশ। ২১০ ভোট পেয়ে সোমবারের ওই নির্বাচনে এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রার্থী হয়ে জয়ী হয় বাংলাদেশ। জেনেভাস্থ বাংলাদেশের স্থায়ী মিশন এ তথ্য জানিয়েছে।

bangladesh flagবাংলাদেশের পতাকা হাতে দূরন্ত কিশোর

এক সংবাদ বিজ্ঞপ্তিতে মিশন জানায়, আগামী ৩ বছর মেয়াদে অর্থাৎ ২০২১-২৪ সেশনের জন্য সুইজারল্যান্ডে অনুষ্ঠিত আন্তর্জাতিক শ্রম সংস্থার ১০৯তম অধিবেশনে সংস্থাটির নেতৃত্ব নির্বাচনে ভার্চুয়াল ভোটাভুটি অনুষ্ঠিত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের প্রতিনিধি দল সরকারের শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের নেতৃত্বে জেনেভা সম্মেলনের ভার্চুয়াল অধিবেশন ও নির্বাচনে অংশ নেয়। এই প্রতিনিধি দলে ছিলেন শ্রম সচিব কেএম আব্দুস সালাম, জাতিসংঘের জেনেভা অফিসে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমান এবং সরকারের সংশ্লিষ্ট প্রতিনিধিরা।

ilo logoআন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও)

বাংলাদেশ মিশনের পক্ষ থেকে আরো জানানো হয়, আইএলও পরিচালনা পরিষদের নির্বাচনে এ নিয়ে টানা তৃতীয়বারের মতো জয়ী হলো বাংলাদেশ। এর আগে গত ২০১৪-১৭ এবং ২০১৭-২১ সেশনেও বাংলাদেশ সংস্থাটির পরিচালনা পরিষদের উপ-সদস্য নির্বাচিত হয়। সেই থেকে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছে বাংলাদেশ।