advertisement
আপনি দেখছেন

দেশে মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৫০ জনের মৃত্যু হয়েছে। তার আগের ২৪ ঘণ্টায় (১৩ জুন) ৪৭ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ হাজার ২২২। একই সময়ে আরো ৩ হাজার ৩১৯ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লাখ ৩৩ হাজার ২৯১।

coronaকরোনাভাইরাসের প্রতীকী ছবি

আজ মঙ্গলবার (১৫ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। দেশে করোনা শনাক্তের পর থেকে প্রতিদিনই পূর্ববর্তী ২৪ ঘণ্টার আপডেট জানিয়েছে আসছে স্বাস্থ্য অধিদপ্তর।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৯৫৩টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩ হাজার ২৬৫টি। এর মধ্যে আরো ৩ হাজার ৩১৯ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। যা গতকালের তুলনায় অকেটা বেশি। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ লাখ ৩৩ হাজার ২৯১ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৬২ লাখ ১৮ হাজার ৯৭৯টি।  

cv sample test booth1করোনা টেস্টের নমুনা সংগ্রহ, ফাইল ছবি

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৫০ জনের মৃত্যু হয়েছে। দেশে এ যাবতকালের মধ্যে সর্বোচ্চ মৃত্যু ১১২ জন, যা ছিল গত ১৯ এপ্রিল। এ নিয়ে দেশে মোট ১৩ হাজার ২২২ জনের মৃত্যু হলো। 

গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ২ হাজার ২৪৩ জন। এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৭১ হাজার ৭৩ জন। প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।