advertisement
আপনি দেখছেন

ভেজাল বিরোধী অভিযান পরিচালনাকালে রাজধানীর অভিজাত প্রতিষ্ঠান আলমাস সুপার শপকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) আজ বহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

almas super shop finedভেজাল বিরোধী অভিযান পরিচালনাকালে আলমাস সুপার শপকে দুই লাখ টাকা জরিমানা

জানা যায়, এদিন রাজধানীর ধানমন্ডি এলাকায় ভেজাল বিরোধী ভ্রাম্যমাণ আদালত (মোবাইল কোর্ট) পরিচালনাকালে এ জরিমানা করা হয়। বিদেশি খাদ্যপণ্যে আমদানিকারকের স্টিকার না থাকা, যথাযথ বিধি অনুযায়ী খাদ্যের মোড়কীকরণ, চিহ্নিতকরণ ও লেবেল সংযোজন না করায় এই জরিমানা করা হয়।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, মোবাইল কোর্ট পরিচালনা করেন বিএফএসএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান। বিএফএসএ মনিটরিং অফিসার, নিরাপদ খাদ্য পরিদর্শক, নমুনা সংগ্রহকারী ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) টিম এ সময় উপস্থিত ছিলেন।

almas super shop fined innerভেজাল বিরোধী অভিযান পরিচালনাকালে আলমাস সুপার শপকে দুই লাখ টাকা জরিমানা

সংস্থাটি আরো জানায়, আলমাস সুপার শপে আমদানিকারকের তথ্যবিহীন বিদেশি খাদ্যপণ্য ছিল। এ ছাড়া যথাযথ মোড়কীকরণ, চিহ্নিতকরণ ও লেবেল সংযোজন ছাড়াই প্যাকেট করা খাবার বিক্রি করা হচ্ছিল। এ জন্য নিরাপদ খাদ্য আইন-২০১৩ অনুসারে প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা অর্থদণ্ড প্রদান এবং তা তাৎক্ষণিক আদায় করা হয়।

বিএফএসএ আরো জানায়, অভিযানকালে খাদ্যের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় নির্দেশনা ও লিফলেট প্রদান করা হয়। নিরাপদ খাদ্য নিশ্চিতে এই ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে।