advertisement
আপনি দেখছেন

হার্টে ব্লক ধরা পড়েছে এবং দুই একদিনের মধ্যে ওপেন হার্ট সার্জারি করা হবে জানিয়ে সবার কাছে ক্ষমা চেয়েছিলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম। ফেসবুকে দেওয়া এক পোস্টে শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেও আলাদাভাবে ক্ষমা চান তিনি।

siddiki nazmul alam londonহাসপাতালে চিকিৎসাধীন সিদ্দিকী নাজমুল আলম

লন্ডন প্রবাসী সিদ্দিকী নাজমুল আলমের বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। আজ শনিবার তিনিও ফেসবুকে দেওয়া এক পোস্টে বিষয়টি জানান।

পোস্টে পররাষ্ট্র প্রতিমন্ত্রী লিখেছেন, ‘Siddique Nazmul Alam (সিদ্দিকী নাজমুল আলম) এর স্বাস্থ্য বিষয়ে (সম্পর্কে) মাননীয় প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভানেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে অবহিত করেছি। তিনি (প্রধানমন্ত্রী) তার (নাজমুল) দ্রুত আরোগ্য লাভ হবে বলে প্রত্যাশা করেছেন এবং তাকে চিন্তা না করার পরামর্শ দিয়েছেন। তার খোঁজ রাখার জন্যও বলেছেন।’

post state minister foreignপররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের ফেসবুক পোস্ট

সিদ্দিকী নাজমুল আলম শুক্রবার ফেসবুকে দেওয়া এক পোস্টে বলেন, এনজিওগ্রাম করা হয়েছে। এতে তার হার্টে অনেকগুলো ব্লক ধরা পড়েছে। দুই একদিনের মধ্যে তার ওপেন হার্ট সার্জারি করা হবে।

এক সময়ের আলোচিত ও সমালোচিত এই ছাত্রনেতা বর্তমানে লন্ডনের বার্থ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পোস্টে তিনি বলেন, আল্লাহর ওয়াস্তে সবাই আমাকে ক্ষমা করে দিয়েন।

post siddiki nazmul alamসিদ্দিকী নাজমুল আলমের পোস্ট

নাজমুল বলেন, বাঁচব কি না জানি না, তবে এই চরম মুহূর্তে কিছু সত্য কথা বলে যাই। একমাত্র দেশরত্ন শেখ হাসিনারে মেনেই আমি রাজনীতিটা করতাম এবং করি। তার বাইরে কোনোদিন যাইনি। সাবেক অনেক বড় ভাই ছিল, যাদের অনেকের কথায় আমি কখনো চলি নাই। বরং নিজের ইচ্ছায় পেছনের সারির অনেককে নেতা বানাইছি। প্রেম করেছিলাম, কিন্তু মানিয়ে নিতে না পারায় বিয়ে হয়নি।

ফেসবুক পোস্টে সাবেক এই ছাত্রনেতা দাবি করেন, রাজনীতি করতে গিয়ে প্রতিহিংসার শিকার হয়েছেন তিনি। এ ব্যাপারে বলেন, যদি মরে যাই, তাহলে একটাই কষ্ট থাকবে, বার বার আমার নামে মিডিয়া ট্রায়াল হয়েছে শুধু নিজের দলের মানুষের প্রতিহিংসার কারণে। আফসোস এ জন্য যে, বড় কোনো ভাই হয়তো বা আমার নামে নেত্রীর কাছে অনেক মিথ্যা অভিযোগ দিয়ে তার কান ভারী করে রেখেছে, হয়তো সেই ভুলগুলো ভাঙিয়ে যেতে পারলাম না।

siddiki nazmul alam speechছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের পুরনো ছবি

তার বিরুদ্ধে যে আর্থিক লেনদেনের অস্বচ্ছতার অভিযোগ রয়েছে, সে বিষয়েও কথা বলেন তিনি। বলেন, আমার নামে বাংলাদেশে কোনো ব্যাংকে এক পয়সাও লোন (ঋণ) নেই। এমনকি লোনের কোনো টাকা বিদেশেও নিয়ে আসিনি। আমি কখনো তদবির, ঠিকাদারি, দালালি ও পদ-বাণিজ্য করিনি। লন্ডনে গায়ে খাটি, এমন কাজ আছে যা জীবনে করিনি, তাও করে জীবন যুদ্ধে লিপ্ত ছিলাম। কিন্তু আমার কপাল (ভাগ্য) ভালো না।

ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বলেন, হয়তো বা আজকালের মধ্যেই ওপেন হার্ট সার্জারি করব। সরকারি হাসপাতালেই করব। কারণ এই দেশে চিকিৎসা ফ্রি (বিনামূল্যে)। সুতরাং কেউ আবার কষ্ট কইরা ভুল তথ্য দিয়েন না যে, কোটি টাকার অপারেশন!

সিদ্দিকী নাজমুল আলম তার ফেসবুক পোস্টে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে উদ্দেশ করে লিখেছেন, আপা, আমার মমতাময়ী জননী ও স্নেহময়ী ভগিনী আপনিই। আমি আপনাকে অনেক ভালোবাসি, আমাকে ক্ষমা করে দিয়েন। সবাই ভালো থাকবেন, আর যন্ত্রনা দিবো না আপনাদের।

উল্লেখ্য, ২০১১ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন সিদ্দিকী নাজমুল আলম। ওই সময় তার বিরুদ্ধে অবৈধভাবে বিপুল সম্পদ অর্জনের অভিযোগ উঠে। ওই সময় বেশ কয়েকটি দেশে নিয়মিত ভ্রমণ করতেন তিনি। সেসব দেশে বিভিন্ন ব্যবসায় তার বিপুল বিনিয়োগের খবরও বের হয়। এ ছাড়া প্রেম, বিয়ে, বিরোধী দলের নেতাকর্মীদের নিয়ে আক্রমণাত্মক বক্তব্য, হুমকি এবং নানা বিতর্কিত কর্মকাণ্ডের জন্য ব্যাপক আলোচিত ছিলেন তিনি।