advertisement
আপনি দেখছেন

খুলনা বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। আগের ২৪ ঘণ্টার মৃত্যুর রেকর্ড ভেঙে নতুন রেকর্ড হয়েছে গত ২৪ ঘণ্টায়। এ সময়ে বিভাগটিতে করোনায় আক্রান্ত হয়ে ৫১ জনের মৃত্যু হয়েছে। এর আগে ২৪ ঘণ্টার ব্যবধানে খুলনা বিভাগে সর্বোচ্চ ৪৬ জনের মৃত্যু হয়েছিল।

khulna medical college hospital covid unitখুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের কোভিড-১৯ ইউনিট, ফাইল ছবি

এ ছাড়া একই সময়ে ১ হাজার ৪৭০ জন নতুন করে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আজ সোমবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা। বর্তমানে করোনায় দেশের মধ্যে সবচেয়ে বিপর্যস্ত বিভাগ হলো খুলনা।

এদিন বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগটিতে যারা মারা গেছেন তার মধ্যে সর্বোচ্চ ১৭ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। এ ছাড়া খুলনায় ১৩ জন, যশোরে ৬ জন, মেহেরপুরে ৫ জন, ঝিনাইদহে ৫ জন, বাগেরহাট ও চুয়াডাঙ্গায় ২ জন করে এবং মাগুরা জেলায় ১ জনের মৃত্যু হয়েছে।

khulna cv situationখুলনায় করোনা পরিস্থিতির অবনতি অব্যাহত

উল্লেখ্য, গত ১৯ মার্চ খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গা জেলায়। এর পর থেকে আজ সোমবার সকাল পর্যন্ত বিভাগটির ১০ জেলায় মোট ৬২ হাজার ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১ হাজার ২৬৫ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, সুস্থ হয়েছেন ৪০ হাজার ৫৫৩ জন।