advertisement
আপনি দেখছেন

একদিনের ব্যবধানে খুলনা বিভাগে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিভাগটিতে ৪৬ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৭১ জনের মৃত্যু হয়েছিল। সব মিলিয়ে বিভাগটিতে এখন মোট মৃত্যু দেড় হাজার ছাড়িয়ে গেছে।

khulna medical college hospital 3খুলনা বিভাগে কিছুটা কমেছে দৈনিক মৃত্যু, ফাইল ছবি

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা আজ শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন। একই সঙ্গে গত ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যাও কিছুটা কমেছে খুলনা বিভাগে। উল্লিখিত সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭৭২ জন। আগের একই সময়ে খুলনা বিভাগে ১০ জেলায় সর্বোচ্চ ১ হাজার ৬৫৬ জনের করোনা শনাক্ত হয়েছিল।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগটিতে যারা মারা গেছেন তার মধ্যে সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। এ ছাড়া যশোরে ১০ জন, খুলনায় ১০ জন, ঝিনাইদহে ৪ জন এবং মেহেরপুর ও নড়াইলে ২ জন করে মারা গেছেন।

khulna cv situation worseningখুলনা বিভাগে কিছুটা কমেছে দৈনিক মৃত্যু, ফাইল ছবি

উল্লেখ্য, গত বছরের ১৯ মার্চ প্রথম খুলনা বিভাগে করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গা জেলায়। তার পর থেকে আজ শনিবার সকাল পর্যন্ত বিভাগটির ১০ জেলায় ৬৯ হাজার ৯৫৯ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। এর মধ্যে ১ হাজার ৫৩৩ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৪৫ হাজার ২৫২ জন।