advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও মোকাবেলায় ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই কমিটি মাঠ পর্যায়ে জনগণের মধ্যে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির পাশাপাশি চিকিৎসা বিষয়ক পরামর্শ ও সহায়তা প্রদান এবং টিকা প্রদানে উদ্বুদ্ধকরণে কাজ করবে বলে জানা গেছে।

khulna cv situation worseningইউনিয়ন-ওয়ার্ডে হচ্ছে কোভিড কমিটি, ফাইল ছবি

শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে করোনা মোকাবেলায় মাঠ পর্যায়ে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান উপলক্ষে আয়োজিত এক ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

জানা গেছে, প্রস্তাবিত কমিটিতে থাকবেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, রাজনৈতিক নেতা। এ ছাড়া মসজিদের ইমাম, স্বাস্থ্য, যুব, কৃষি, আনসার ভিডিপির মাঠ পর্যায়ের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, হাট-বাজার সমিতির নেতাসহ সংশ্লিষ্টরা এই কমিটিতে অন্তর্ভুক্ত হবেন।

committee to form in union facing cvইউনিয়ন-ওয়ার্ডে হচ্ছে কোভিড কমিটি

অন্যদিকে, করোনাভাইরাস ছড়ানোর বিভিন্ন কারণ এবং তা প্রতিরোধের বিষয় নিয়ে বয়স্ক এবং বিভিন্ন রোগের কারণে যারা ঝুঁকিপূর্ণ তাদের সাবধানতা অবলম্বন ইত্যাদি বিষয়ে আরো প্রচার কার্যক্রম পরিচালনার জন্য দেশের সব ধরনের গণমাধ্যমের প্রতি আহ্বান জানানো হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন। এ ছাড়া অন্যদের মধ্যে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন, তথ্যসচিব মো. মকবুল হোসেন, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, এলজিআরডি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।