advertisement
আপনি দেখছেন

ঈদের পর আজ শুক্রবার (২৩ জুলাই) থেকে আবারও শুরু হয়েছে সর্বাত্মক লকডাউন। রাজধানীসহ বিভিন্ন শহরাঞ্চলের পয়েন্টে পয়েন্টে চেকপোস্ট বসিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এমন কড়া বিধিনিষেধের মধ্যে ড্রামের ভেতর লুকিয়ে বাড়ি যাওয়ার সময় ধরা পড়েছেন ১০ ব্যক্তি। আজ দুপুরে এই ঘটনা ঘটে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর চৌরাস্তার চেকপোস্টে।

hiding inside drum

প্রশাসনের চোখ ফাঁকি দিতেই এমন অভিনব প্রতারণার আশ্রয় নিয়েছেন তারা। একটি ট্রাকের মধ্যে ড্রামগুলো রেখে সেগুলোতে লুকিয়ে পড়েন প্রত্যেকে। এভাবে ঢাকা থেকে জয়দেবপুর পর্যন্ত চলেও গিয়েছিলেন। কিন্তু শেষ রক্ষা হলো না। রাজেন্দ্রপুর এলাকায় গিয়ে পুলিশের হাতে ধরা পড়েন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল হোসেন বলেন, সকাল থেকেই ওই চেকপোস্টে কড়াকড়ি আরোপ করেছিল পুলিশ। দুপুরের দিকে ট্রাকটি সেখানে পৌঁছালে পুলিশের সন্দেহ হয়। ড্রাইভার বলছিল, ড্রামের মধ্যে মাছের পোনা। কিন্তু তল্লাশি চালাতে গেলে ড্রাম থেকে বেরিয়ে আসে ১০ জন যাত্রী।

এমন প্রতারণার আশ্রয় নেওয়ার পরও পুলিশ তাদেরকে ছেড়ে দিয়েছে। তবে ট্রাক ড্রাইভারকে আটক করে তার বিরুদ্ধে মামলা করা হয়। পুলিশ বলছে, লকডাউনের প্রথম দিন হওয়ায় কিছুটা ছাড় দেওয়া হয়েছে। তাছাড়া যাত্রীরা নয়, ট্রাক চালকই এমন প্রতারণার পরিকল্পনা করেছিলেন এবং টাকার বিনিময়ে তাদেরকে গন্তব্যে পৌঁছে দেওয়ার চুক্তি করেছিলেন।