advertisement
আপনি দেখছেন

নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল নেভাল প্যারেডে অংশ নিতে রাষ্ট্রীয় সফরে রাশিয়া গেছেন। আজ শুক্রবার রাশিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি। দেশটির নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল নিকলাই আনাতালেভিচ ইয়েভমেনভের আমন্ত্রণে তিনি সেদেশে গেছেন বলে জানা গেছে।

navy chief shahin ikbalনৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, সহকারী নৌপ্রধান (অপারেশন্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ আজ শুক্রবার ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে বিদায় জানান। রাষ্ট্রীয় সফর শেষে আগামী ৩০ জুলাই দেশে ফিরবেন নৌপ্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল।

আইএসপিআর জানিয়েছে, রাশিয়া সফরকালে আগামী ২৫ জুলাই দেশটিতে অনুষ্ঠিতব্য নেভাল প্যারেডে অংশ নেবেন নৌপ্রধান। ওই অনুষ্ঠানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা নৌবাহিনী প্রধান ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন বাংলাদেশ নৌবাহিনী প্রধান।

ispr logoআইএসপিআর লোগো

এর পর নৌপ্রধান রাশিয়ার নৌসদর পরিদর্শন করবেন। একই সঙ্গে দেশটির নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিকলাই আনাতালেভিচ ইয়েভমেনভ এবং রাশিয়ার উচ্চ পদস্থ কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া দেশটির নৌজাদুঘর ও ঐতিহাসিক স্থাপনাগুলো পরিদর্শন করবেন বাংলাদেশের নৌপ্রধান।