advertisement
আপনি দেখছেন

সবাইকে পূর্ণ সতর্কতার সাথে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, জীবন সুরক্ষার স্বার্থেই এই কঠিন সিদ্ধান্ত নিয়েছে সরকার। নাগরিকরা যদি বিধিনিষেধ ঠিকমতো না পালন করে তাহলে পুরো কর্মসূচিটি ব্যর্থ হয়ে যাবে।

obaidul kader 28 12 19ওবায়দুল কাদের

আজ শনিবার (২৪ জুলাই) নিয়মিত ব্রিফিংয়ের অংশ হিসেবে রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সবার প্রতি এই অনুরোধ জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, লকডাউনে খেটে খাওয়া মানুষের জীবনের অনিশ্চয়তা বাড়ে, সেটা আমরা জানি। তথাপি সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে সরকারের হাতে আর কোনো বিকল্প নেই।

আমাদের সবার উচিত অসহায় মানুষের পাশে দাঁড়ানো- মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি সমাজের বিত্তবানরা যদি দুস্থদের পাশে দাঁড়ায়, তাদেরকে সহায়তা করে, তাহলেই লকডাউন সম্পূর্ণভাবে কার্যকর হবে। খেটে খাওয়া মানুষকে যাতে বাইরে বেরুতে না হয়, সরকারের পাশাপাশি সেটা নিশ্চিত করার দায়িত্ব সমাজের বিত্তবান শ্রেণির।

সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো বেঁচে থাকা। এই বেঁচে থাকার জন্য মানুষকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়। লকডাউনকেও সেভাবেই দেখা উচিত। জাতির ভালোর জন্য আমাদের প্রত্যেকে নিজেদের জায়গা থেকে সচেতন হতে হবে। এত অনুরোধ আর চেষ্টার পরও যদি আমরা সতর্ক না হই, তাহলে মনে রাখতে হবে, সামনে ভয়ানক অবস্থা আসতে পারে।