advertisement
আপনি দেখছেন

তুরস্কের ডাক বিভাগ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে প্রকাশিত একটি ডাকটিকেট অবমুক্ত করা হয়েছে। গতকাল মঙ্গলবার দেশটির রাজধানী আঙ্কারায় এটি অবমুক্ত করা হয় বলে জানা গেছে। আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

bangladesh turkey representative stamps bangabandhuবঙ্গবন্ধু ডাকটিকেট অবমুক্ত করলো তুরস্ক

এতে বলা হয়, এ সময় বাংলাদেশের রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান এবং তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাংস্কৃতিক উইংয়ের মহাপরিচালক ডেনিজ চাকার উপস্থিত ছিলেন। ডাকটিকেট অবমুক্তকরণের আগে তাদের মধ্যে এক বিশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। এর পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে প্রকাশিত ডাকটিকেটটি অবমুক্ত করা হয়।

বৈঠককালে বাংলাদেশের রাষ্ট্রদূত হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন, বাংলাদেশ ও আন্তর্জাতিক পরিমন্ডলে গণতন্ত্র, শান্তি এবং ধর্মনিরপেক্ষতার এক মূর্ত প্রতীক ছিলেন বঙ্গবন্ধু। এ ছাড়া বঙ্গবন্ধু মানবতা, জনগণের ক্ষমতা এবং আর্থ-সামাজিক মুক্তির অগ্রদূত ছিলেন বলেও উল্লেখ করেন রাষ্ট্রদূত।

bangladesh turkey flagবাংলাদেশ ও তুরস্কের পতাকা

এ সময় উভয়েই একমত পোষণ করেন যে, বঙ্গবন্ধুর স্মরণে ছবিসহ ডাকটিকেট অবমুক্তির মধ্য দিয়ে দুই দেশের সম্পর্ক আরো দৃঢ় হবে। এ ছাড়া বাংলাদেশের রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান বাংলাদেশের জাতির জনক বঙ্গন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী তথা মুজিব বর্ষ উদযাপনের সময় ডাকটিকেটটি অবমুক্ত করায় তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং দেশটির ডাক বিভাগকে বিশেষভাবে ধন্যবাদ জানান।