advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাসের বাড়বাড়ন্ত সংক্রমণ ঠেকাতে দেশে চলছে কঠোর লকডাউন। এই সময়ের মধ্যে জনসমাগম হয়, এমন সব আয়োজন নিষিদ্ধ করা হয়েছে। মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব মেনে চলা বাধ্যতামূলক করা হয়েছে। যে পুলিশ এসব বিধিনিষেধ বাস্তবায়ন করবেন, সেই পুলিশেরই একজন ওসি পরিবারসহ কয়েকজন সহকর্মীকে নিয়ে নৌভ্রমণে বেরিয়েছেন।

oc muradnogor

গতকাল বৃহস্পতিবার এই ঘটনা ঘটিয়েছেন কুমিল্লার মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাদেকুর রহমান। তার সঙ্গে ভ্রমণে থাকা অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি শেয়ার করেছেন। ছবিতে দেখা গেছে, ওসি সাদেকুর রহমানসহ কারও মুখেই মাস্ক নেই। সামাজিক দূরত্বের তো প্রশ্নই আসে না।

খোঁজ নিয়ে জানা গেছে- স্থানীয় লোকজন, সহকর্মী ও পরিবারের সদস্যদের নিয়ে মুরাদনগর সদর ইউনিয়নের তিতাস ব্রিজের নিচে নৌকা নিয়ে ভ্রমণে বের হন ওসি সাদেকুর রহমান। তার সঙ্গে থাকা লোকজন সেলফি তুলে একের পর এক ফেসবুকে আপলোড করতে থাকেন। সেসব দেখে বিরূপ মন্তব্য করেন নেটিজেনরা।

তারা বলছেন, সকাল বেলা ওসি নিজেই বিষিনিষেধ ভঙ্গের দায়ে সাধারণ মানুষকে তাড়া করেন আর বিকেল বেলা নিজেই নেমে গেছেন ভ্রমণে। এতে প্রমাণিত হলো, আইন সবার জন্য সমান নয়- সাধারণের জন্য এক রকম আর আইনশৃঙ্খলা বাহিনীর জন্য অন্যরকম। উপরন্তু বিধিনিষেধ ভঙ্গ করে ভ্রমণে বের হওয়া ছবি ফেসবুকেও ছড়িয়ে দিয়েছেন।