advertisement
আপনি দেখছেন

দেশের আলোচিত শিল্পপতি প্রিন্স মুসা বিন শমসেরকে তলব করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ, ডিবি। আগামীকাল মঙ্গলবার জিজ্ঞাসাবাদের জন্য তাকে সংস্থাটির কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। জানা গেছে, প্রতারণার অভিযোগ গ্রেপ্তার হওয়া আবদুল কাদেরের সঙ্গে সংশ্লিষ্টতার বিষয়টি খতিয়ে দেখতে এই পদক্ষেপ নেয়া হয়েছে।

musa bin shamsher 1মুসা বিন শমসের, ফাইল ছবি

বিষয়টি নিশ্চিত করে গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মশিউর রহমান বলেন, রোববার আবদুল কাদেরকে জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু তথ্য পাওয়ায় মঙ্গলবার মুসাকে হাজির হতে বলা হয়েছে। তদন্তে উঠে আসা তথ্য-প্রমাণের বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

ডিবি সূত্র জানায়, তাদের কার্যালয়ে মঙ্গলবার দুপুরে মুসা বিন শমসেরকে স্বশরীরে উপস্থিত হতে বলা হয়েছে। এ সময় গ্রেপ্তার আবদুল কাদেরের মুখোমুখি করে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। আব্দুল কাদের মুসা বিন শমসেরের আইন উপদেষ্টা ছিলেন এমন তথ্য মিলেছে।

db officeডিবি কার্যালয়, ফাইল ছবি

সম্প্রতি অতিরিক্ত সচিব পরিচয় দেয়া আবদুল কাদের চৌধুরী নামে এক প্রতারককে গ্রেপ্তারের কথা জানায় ডিবি। তিনি নিজেকে মুসা বিন শমসেরের বিভিন্ন প্রতিষ্ঠানের উপদেষ্টা হিসেবে পরিচয় দেন। তার প্রতিষ্ঠান থেকে মুসার সঙ্গে তোলা একাধিক ছবি ও কিছু চুক্তিপত্র উদ্ধার করা হয়েছে।

ডিবি বলছে, গ্রেপ্তার আব্দুল কাদেরের আসল নাম আব্দুল কাদের মাঝি। দশম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করা এই ব্যক্তি জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে পরিচয় দিতেন। মন্ত্রণালয়ের স্টিকার লাগানো এক কোটি ২০ লাখ টাকা দামের প্রাডো গাড়িতে করে সচিবালয়ে ঢুকতেন তিনি ।