advertisement
আপনি দেখছেন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে স্বাস্থ্যগত পরীক্ষা-নিরীক্ষার জন্য আবারো হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ মঙ্গলবার বিকালে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের ১০বি ওয়ার্ডের ১০২০৪ কেবিনে ভর্তি করা হয় তাকে। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালটির পরিচালক আরিফ মাহমুদ।

khaleda zia in hospital 5নিজের গাড়িতে হাসপাতালে খালেদা জিয়া

খালেদা জিয়ার চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন জানান, চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার স্বাস্থ্যগত বিষয়গুলো খতিয়ে দেখছে একটি মেডিকেল বোর্ড। এতে নেতৃত্ব দিচ্ছেন বিশেষজ্ঞ চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদার।

খালেদা জিয়া হাসপাতালে পৌঁছালে গাড়ি থেকে হুইল চেয়ারে করে নির্দিষ্ট কক্ষে নেয়া হয়। এরপর মেডিকেল বোর্ডের সদস্যরা তার শারীরিক খোঁজখবর নেন এবং ভর্তি করার পরামর্শ দেন। চিকিৎসা সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুব একটা ভালো না।

khaleda zia in hospital 6হাসপাতালে খালেদা জিয়া

জানা গেছে, দীর্ঘ প্রায় ৪ বছর পর নিজের ব্যবহৃত সাদা জিপ গাড়িতে করে বাসা থেকে হাসপাতালে যান খালেদা জিয়া। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুদকের মামলায় কারাগারে নেয়ার দিন সবশেষ গাড়িটি ব্যবহার করেছিলেন তিনি। দীর্ঘ ২৫ মাসের বেশি সময় কারাগারে থাকার পর শর্ত সাপেক্ষে ২০২০ সালের ২৫ মার্চ থেকে বাসায় রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

এর মধ্যে গত ১১ এপ্রিল খালেদা জিয়ার কোভিড-১৯ শনাক্ত হয়। প্রথম কয়েক দিন বাসায় থাকার পর গত ১৪ এপ্রিল রাতে সিটি স্ক্যান করার জন্য তাকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। পরে বাসায় ফিরে গেলেও ২৭ এপ্রিল শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আবারো পরীক্ষা-নিরীক্ষার জন্য ওই হাসপাতালে নেওয়া হয়। এ দফায় চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসাধীন অবস্থায় এক পর্যায়ে খালেদা জিয়ার অবস্থার আরো অবনতি হয়। এ অবস্থায় গত ৩ মে তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয় এবং রাখা হয় অক্সিজেন সাপোর্টে। এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৬ মে করোনামুক্ত হন খালেদা জিয়া। তবে কোভিড পরবর্তী এবং আগের শারীরিক জটিলতার কারণে সতর্কতা হিসেবে এতদিন হাসপাতালেই ভর্তি ছিলেন তিনি।