advertisement
আপনি দেখছেন

মানিকগঞ্জের পাটুরিয়ার ৫ নম্বর গেটে ‘আমানত শাহ’ নামের একটি ফেরি ডুবে গেছে। আজ বুধবার (২৭ অক্টোবর) সকাল পৌনে ১০টায় এই দুর্ঘটনা ঘটে। রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন বোঝাই করে ফেরিটি পাটুরিয়া ঘাটে এসে নোঙর করে। দুটি ট্রাক নামার পরই ফেরিটি ডুবে যায়।

ferry sankপাটুরিয়ার ৫ নম্বর গেটে ডুবে গেছে ‘আমানত শাহ’

যানবাহন বোঝাই ফেরিটিতে ছিল ১৭টি ট্রাক। এছাড়া বেশ কয়েকটি গাড়ি এবং মোটরসাইকেলও ছিল। যাত্রীসহ অন্যান্যরা লাফ দিয়ে পার হলেও আগেভাগে বের হতে পারা দুটি ট্রাক বাদে সব যানবাহন পানির নিচে তলিয়ে গেছে। ইতোমধ্যে উদ্ধার অভিযান শুরু করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি ইউনিট।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা শাখার উপমহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান বলেন, যেহেতু যানবাহনগুলো ডুবে গেছে, তাই মালামালের ব্যাপক ক্ষয়ক্ষতি হবে সেটা বলাই বাহুল্য। তবে এখন পর্যন্ত কোনো প্রাণহানি ঘটনা আমরা দেখতে পাইনি। ফেরিটি ডুবে যাওয়ার সময় সবাই লাফ দিয়ে পার হতে পেরেছে।

তিনি আরও বলেন, পুরো পথ ঠিকঠাক মতো আসার পর তীরে পৌঁছে ফেরিটি কেন ডুবে গেল, তার কারণ এখনো জানতে পারিনি। অনুসন্ধান চলছে, আশাকরি শিগগিরই এ ব্যাপারে জানাতে পারবো। ক্ষয়ক্ষতির পরিমাণও এই মুহূর্তে জানানো সম্ভব নয়।