advertisement
আপনি দেখছেন

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যাপারে সরকারের কাছে বারবার আবেদন করে আসছে দলটি। এ নিয়ে অনশন কর্মসূচি পালনের পর এবার সমাবেশের আয়োজন করা হয় জাতীয় প্রেস ক্লাবের সামনে। সেখান থেকে ঘোষণা করা হয়, প্রত্যেক জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেওয়া হবে।

bnp protest 2021প্রেস ক্লাবের সামনে বিএনপির সমাবেশ

পূর্ব ঘোষণা অনুযায়ী, আজ সোমবার (২২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ শুরু হয় সকাল ১০টায়। কিছুক্ষণ পর সেখানে পৌঁছান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশে পরবর্তী কর্মসূচি ঘোষণা করতে গিয়ে তিনি বলেন, আগামী ২৪ নভেম্বর আমরা সারাদেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করবো।

তিনি আরও বলেন, আমাদের স্পষ্ট দাবি- সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর অনুমতি দিতে হবে। তিনি গুরুতর অসুস্থ। এ অবস্থায় বারবার আবেদন করলেও সরকার সেদিকে কর্ণপাত করেনি। এটা খুবই দুঃখজনক ও দুর্ভাগ্যজনক। দেশব্যাপী স্মারকলিপির পরও যদি আমাদের দাবি মেনে না নেওয়া হয়, তাহলে কঠোন আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

khaleda zia hospital cv vaccবেগম খালেদা জিয়া, ফাইল ছবি

প্রসঙ্গত, গত ১৩ নভেম্বর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর এন্ডোসকপি করার কারণে শারীরিক অবস্থার আরও অবনতি হলে কয়েক ঘণ্টার ব্যবধানে স্থানান্তর করা হয় করোনারি কেয়ার ইউনিট তথা সিসিইউতে। এখনও তার শারীরিক অবস্থার কোনো উন্নতি নেই।

এর আগে গত ১২ অক্টোবর টানা জ্বরের কারণে খালেদা জিয়াকে একই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এরপর ২৫ অক্টোবর তার ছোট একটি অস্ত্রোপচার করা হয়। বায়োপসি পরীক্ষা করে তা যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে পাঠানো হয় স্বচ্ছ ধারণা পাওয়ার জন্য। এরপর টানা প্রায় এক মাস হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ৭ নভেম্বর হাসপাতাল থেকে গুলশানের বাসভবনে নেওয়া হয়।

গত এপ্রিল মাসে কোভিড-১৯ আক্রান্ত হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। প্রথমে বাসায় চিকিৎসা নিলেও শারীরিক জটিলতা দেখা দেওয়ায় গত ২৭ এপ্রিল তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দীর্ঘ ৫২ দিন চিকিৎসা শেষে গত ১৯ জুন বাসায় ফেরেন তিনি।