advertisement
আপনি দেখছেন

আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কৃত জাহাঙ্গীর আলম এবার গাজীপুর সিটি করপোরেশন, গাসিকের মেয়র পদও হারিয়েছেন। তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। আজ বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দপ্তরে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

gazipur city mayor jahangir alamজাহাঙ্গীর আলম, ফাইল ছবি

মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মন্ত্রণালয়ে বেশকিছু অভিযোগ এসেছে জানিয়ে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, সেগুলো তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। মেয়রের বিরুদ্ধে অভিযোগ আমলে নেয়া হলে সাময়িকভাবে বরখাস্তের বিধান রয়েছে। সে অনুযায়ী তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এর আগে ২২ নভেম্বর তিনি জানিয়েছিলেন, সিটি করপোরেশন আইন-২০০৯ পর্যালোচনা করা হচ্ছে। জাহাঙ্গীর আলমের মেয়র পদ থাকবে কি-না, দুই একদিনের মধ্যেই আমরা সিদ্ধান্ত জানাতে পারবো। সে অনুযায়ী, আজ জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত জানানো হলো।

tajul islam lgrd minister 1তাজুল ইসলাম, ফাইল ছবি

গত ১৯ নভেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী সভায় জাহাঙ্গীর আলমকে দলটির সকল পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। ৩ অক্টোবর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সই করা এক চিঠিতে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছিল তাকে। জবাব দিলেও সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওটি ‘সুপার এডিট’ করা বলে দাবি করেন জাহাঙ্গীর আলম।

গত সেপ্টেম্বরে জাহাঙ্গীর আলমের একটি কথোপকথনের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। তাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও গাজীপুরের গুরুত্বপূর্ণ নেতাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ উঠে। এরপর জাহাঙ্গীর আলমের বহিষ্কার দাবিতে সোচ্চার হন আওয়ামী লীগের একাংশের নেতারা।